নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির অভিযোগে আটক দুই

আটক এক শিক্ষার্থীকে থানায় নিয়ে যাচ্ছে পুলিশ
আটক এক শিক্ষার্থীকে থানায় নিয়ে যাচ্ছে পুলিশ  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দু’জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার সাক্ষাৎকার গ্রহণকালে এডমিট কার্ডের ছবি ও চেহারার মিল না থাকায় দুই শিক্ষার্থীকে সন্দেহ করেন দায়িত্বরত শিক্ষকরা। এ সময় তাদের পরীক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে জালিয়াতি করে চান্স পাওয়ার কথা স্বীকার করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে।

আটককৃতরা হলেন- হাফিজ মোহাম্মদ হিজবুল্লাহ এবং রেজাউল করিম শামীম। জানা গেছে, রেজাউল করিম শামীম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় ১১তম স্থান অর্জন করেন। শামীম নরসিংদী জেলার মনোহরদী উপজেলার গাজীউর রহমানের ছেলে। হাফিজ মোহাম্মদ হিজবুল্লাহ ময়মনসিংহ জেলার ভালুকার উপজেলার নারাঙ্গি ইউনিয়নের ফিরোজ আহমেদ ছেলে। উল্লেখ্য, সোমবার একই অভিযোগে আটক হন ময়মনসিংহের মশফিকুর রহমান। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, আটক শিক্ষার্থীদের দেওয়া তথ্যে অসংগতি থাকার কারণে ভুয়া শিক্ষার্থী হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং তারা কেউ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারকে বাদী করে অতিদ্রুত মামলা দায়ের করা হবে।

তিনি আরো বলেন, এ ঘটনার সাথে  কারা জড়িত আছে এখনো জানা যায়নি। অতিদ্রুত জড়িতদের তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।


সর্বশেষ সংবাদ