পবিপ্রবির সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণে নিয়মিত প্রক্টরিয়াল টহলের সিদ্ধান্ত 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) প্রফেসর আবুল বাশার খান, প্রক্টর সাক্ষরিত একটি জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণের লক্ষ্যে প্রক্টরিয়াল বডি নিয়মিত টহল পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) প্রক্টর কার্যালয় থেকে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের আড্ডা, হলে অবস্থান, মাদক সেবন, কেন্দ্রীয় ও হল মাঠে ফুটবল খেলা, অবৈধভাবে ওয়াইফাই ব্যবহার নিষিদ্ধ করা হলো। শিক্ষার্থীদেরকে বহিরাগতদের এ সকল কাজে সহযোগিতা না করার জন্যে বলা হলো।

আরও পড়ুনঃ ‘ঘটনাস্থলে না গিয়েই মন্তব্য করেছেন প্রক্টর’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,  ক্যাম্পাসে অবস্থানকালীন শিক্ষার্থীদের নিজ নিজ পরিচয়পত্র (আইডি কার্ড) সঙ্গে রাখার অনুরোধ করা হলো। যে সকল শিক্ষার্থী আইডি কার্ড সংগ্রহ করেনি বা আইডি কার্ড হারিয়ে ফেলেছে, তাদের উপযুক্ত প্রমাণপত্র সঙ্গে রাখার অনুরোধ করা হলো।

এর আগে, পবিপ্রবির ছাত্রলীগের সংঘর্ষকে কেন্দ্র করে পরস্পর বিরোধী মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ পরিস্থিতি জানতে পবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাজনৈতিক কিছু বিষয় এবং স্থানীয় কিছু বিষয় নিয়ে রাতে হলে উত্তেজনা হয়েছিল। পরে সহকারী প্রভোস্টদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। আমরা শিক্ষার্থীদের সাথে আলোচনা করেছি। এখন সবকিছু শান্ত রয়েছে।

উল্লেখ্য,  বুধবার (২৫ সেপ্টেম্বর) পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) উপাচার্য হিসেবে অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলামকে নিয়োগ দেয়া হয়েছে। চার বছরের জন্য তাকে নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে এ তথ্য জানানো হয়।


সর্বশেষ সংবাদ