খুবিতে বিজনেস কেস কম্পিটিশনে চ্যাম্পিয়ন টিম ইনোভেশন-জেড

খুবি বিজনেস কেস কম্পিটিশনে অংশগ্রহণকারীরা
খুবি বিজনেস কেস কম্পিটিশনে অংশগ্রহণকারীরা  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) বিজনেস কেস কম্পিটিশনে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইনোভেশন-জেড। এর গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জরুরি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেছেন, বর্তমান যুগ প্রযুক্তিনির্ভর। কৃত্রিম বুদ্ধিমত্তার ফলে মানুষের কাজ করার সুযোগ নষ্ট হচ্ছে। সবকিছুই প্রযুক্তির উপর নির্ভর হয়ে পড়ছে। এজন্য যুগের সাথে তাল মিলিয়ে চলতে শিক্ষার্থীদের মধ্যে উদ্ভাবনী চিন্তা ধারণ ও লালন করতে হবে। 

এক্ষেত্রে যে চ্যালেঞ্জ আসবে, তা মোকাবেলা করে সামনে অগ্রসর হতে হবে উল্লেখ করে তিনি বলেন, একটা স্বপ্ন নিয়ে এগোলে একসময় সফলতা আসবেই। রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিজনেস কেস কম্পিটিশন-২০২৪ ‘বিজ ব্লিটজ’ এর গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। খুলনা ইউনিভার্সিটি বিজনেস ক্লাব এর আয়োজন করে। 

অধ্যাপক ড. মো. রেজাউল করিম শিক্ষার্থীদের মেধা বিকাশ ও চিন্তাশক্তির উন্নয়নে এ ধরনের প্রতিযোগিতা নিয়মিত আয়োজনে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। এর আগে তিনি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ দলের হাতে পুরস্কার তুলে দেন। গ্রান্ড ফিনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন অধ্যাপক ড. মো. নূর আলম, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন প্রধান অধ্যাপক শেখ মাহমুদুল হাসান, অধ্যাপক ড. মো. নুরুন্নবীসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: শিক্ষার্থীদের ভর্তির টাকা জমা হয়নি প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ফান্ডে

খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলভুক্ত দুই ডিসিপ্লিনের ছয়টি দল এবারের বিজনেস কেস কম্পিটিশনের গ্রান্ড ফিনালে উন্নীত হয়। এর মধ্যে চারটি দল ব্যবসায়িক চিন্তাশক্তি নিয়ে তাঁদের সমাধান ও পরামর্শ বিচারকদের কাছে উপস্থাপন করেন। বিচারকরা সেখান থেকে সেরা তিন দল নির্বাচন করেন। বিচারকদের ফলাফলে টিম ‘ইনোভেশন-জেড’ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া প্রথম রানার আপ হয় ‘মেভরিক মাইন্ডস’ এবং দ্বিতীয় রানার আপ হয় ‘ব্লেজ ওয়ারিওরর্স’।

গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন অধ্যাপক ড. মো. নূর আলম, গ্রামীণফোনের খুলনা আঞ্চলিক প্রধান বুশরা মেহরীন, বাংলালিংকের ওয়েস্ট ক্লাস্টার ও বিটুসি সেলস এন্ড ডিস্ট্রিবিউশন কমার্শিয়াল বিভাগের উপ-পরিচালক মো. মারুফ হোসেন চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের শিক্ষার্থী জাফরিন জাহান তাসিন। অনুষ্ঠানে গ্রান্ড ফিনালের প্রতিযোগী দলসহ ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলভুক্ত দুই ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ