নজরুল বিশ্ববিদ্যালয়ের চার বিভাগে ব্যবহারিক পরীক্ষায় অংশ নেবে ১৩৮২ জন

  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে চারুকলা, সঙ্গীত, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ এবং ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অংশ নেবে ১৩৮২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ব্যবহারিক পরীক্ষা শুরু হবে আগামী ৯ জুলাই থেকে। 

রবিবার (৯ জুন) সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধানগণ এ তথ্য নিশ্চিত করেন। ৯ জুলাই সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কলা ভবনে চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অংশ নেবে ৪৪৭ জন শিক্ষার্থী।

১০ ও ১১ জুলাই সঙ্গীত বিভাগের ব্যবহারিক কক্ষে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা। পরীক্ষায় অংশ নেবে ২০২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। অন্যদিকে থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অংশ নেবে ২৪৫ জন শিক্ষার্থী। ১০ ও ১১ জুলাই কলা ভবনের সেলিম আল দীন ল্যাবে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে উল্লিখিত সময়ে কোনো পরীক্ষার্থীর অন্য কোনো বিভাগে বা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা থাকলে প্রমাণ সাপেক্ষে উক্ত ২ দিনে নির্দিষ্ট সময়ের মধ্যে যেকোনো দিন ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

এছাড়াও ৯, ১০ ও ১১ জুলাই সকাল ১০ টা থেকে অনুষ্ঠিত হবে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা। ব্যবহারিক পরীক্ষার শুরুতে চলচ্চিত্র প্রদর্শন করা হবে এবং পরবর্তীতে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছে ৪৮৮ জন শিক্ষার্থী। 

এবছর চারুকলা বিভাগে ৪০, সঙ্গীত বিভাগে ৫৫, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে ২৫ এবং ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ২৫টি আসনে শিক্ষার্থী ভর্তি নেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

 

সর্বশেষ সংবাদ