২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সুযোগ রাতেই শেষ হচ্ছে?

আগামী ২০ জুলাইয়ের মধ্যে গুচ্ছের ভর্তি কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে
আগামী ২০ জুলাইয়ের মধ্যে গুচ্ছের ভর্তি কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি আবেদনের সুযোগ বর্ধিত করার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে ভর্তি বিজ্ঞপ্তি ও ওয়েবসাইটের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৮ মে) রাতেই এ সুযোগ শেষ হওয়ার কথা। একইসঙ্গে অনলাইনে বিভাগ পছন্দক্রম দেওয়ার সময়সীমাও নির্ধারিত ছিল এদিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তি আবেদন ও বিভাগ পছন্দক্রম দেওয়া নিয়ে গুচ্ছের ওয়েবসাইটে বলা হয়েছে, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর বিভাগ পছন্দক্রমসহ ভর্তির আবেদন ২০ মে দুপুর ১২টায় শুরু হয়েছে। ২৮ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন।

অনলাইনে বিভাগ পছন্দক্রমসহ ভর্তির আবেদন কীভাবে করতে হবে, সে জন্য একটি ভিডিও গাইডলাইন দেওয়া হয়েছে। প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে আবেদন ফি নির্ধারিত ছিলো ৫০০ টাকা।

ভর্তি পরীক্ষার কারিগরি কমিটির আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাসিম আখতার মঙ্গলবার (২৮ মে) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তি আবেদনের সুযোগ ও বিভাগ পছন্দক্রম দেওয়ার সময়সীমা বর্ধিত করার বিষয়ে এখনো আমাদের কোনো সিদ্ধান্ত নেই।

তিনি বলেন, আমরা আজ মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত অপেক্ষা করবো। এ সময় পর্যন্ত আবেদন নিয়ে ভর্তিচ্ছুদের যদি কোনো অভিযোগ জমা পড়ে, সেগুলোর আলোকে সিদ্ধান্ত নেব। প্রয়োজন হলে সময়সীমা বাড়ানো হবে। তবে এখন পর্যন্ত বলা যায়, রাতেই এ সুযোগ শেষ হচ্ছে।

এর আগে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়েছিল, ২০ জুলাইয়ের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ হবে। এরপর ক্লাস শুরু হবে। গত ২৭ এপ্রিল এ ইউনিট (বিজ্ঞান), ৩ মে বি ইউনিট (মানবিক) এবং ১০ মে সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

সর্বশেষ সংবাদ