সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মিছিল 

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মিছিল 
সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মিছিল   © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় দ্রুত বিচারের দাবিতে মোমবাতি প্রজ্বালন ও মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল সাংবাদিক।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মোমবাতি প্রজ্বালন ও মৌন মিছিল শুরু করে নজরুল ভাস্কর্যে এসে শেষ হয়। এরপর সংক্ষিপ্ত সমাবেশে সাংবাদিকরা দ্রুততম সময়ের মধ্যে দোষীদের শাস্তির দাবি জানান।

সমাবেশে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি নিহার সরকার অংকুর বলেন, প্রশাসনের নিরবতা এবং আশ্রয়-প্রশ্রয়ই বার বার এসব ঘটতে দিচ্ছে। এর সঠিক বিচার নিশ্চিত করতে হবে। ৫ তারিখের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং প্রক্টরেরও দায় আছে বলে মনে করেন তিনি। 

খবরের কাগজ পত্রিকার প্রতিনিধি আসলাম বেগ বলেন, তিন দিন পার হলেও এখনো এ ঘটনার বিচার হয়নি। আমরা দ্রুত শাস্তি চাই না হলে প্রশাসনকে জবাব দিতে হবে।

ভোরের কাগজের প্রতিনিধি রাশেদুজ্জামান রনি বলেন, এ ঘটনার বিচার অবশ্যই নিশ্চিত করতে হবে। কোনরূপ ছলচাতুরী করা হলে আমরা কঠোর আন্দোলনে যাবো। 

এর আগে গত সোমবার (৫ ফেব্রুয়ারি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালীন সংবাদ সংগ্রহ করার সময় দুই সাংবাদিকের ওপর সন্ত্রাসী কায়দায় অতর্কিত হামলা চালায় ছাত্রলীগের বিতর্কিত নেতা আবু নাঈম আব্দুল্লার (যাযাবর নাঈম) অনুসারীরা।

এররপর গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) নিরাপত্তা চেয়ে ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ২৭ জন সাংবাদিক। 


সর্বশেষ সংবাদ