বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি পেলেন জবির ৩ শিক্ষার্থী

বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি প্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী
বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি প্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন  শিক্ষার্থী। মঙ্গলবার (৭ নভেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী দিপু মনি তাদের হাতে চেক তুলে দেন। 

শিক্ষাবৃত্তি প্রাপ্ত  শিক্ষার্থীরা হলেন— বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী তামান্না সুলতানা সুমাইয়া (টেবিল টেনিস), আধুনিক ভাষা শিক্ষা ইনস্টিটিউট বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী রচনা তৃপ্তি (ক্রিকেটার) ও ইতিহাস বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী নিলুফা ইয়াসমিন (শুটিং)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. জাহিদ আহসান রাসেল। 

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী তামান্না সুলতানা সুমাইয়া বলেন, আমি চাই এই শিক্ষাবৃত্তি শুধু ২০২৩ সাল নয় প্রতিবছরই প্রদান করা হোক। যাতে খেলোয়াড়রা খেলার প্রতি উৎসাহিত হতে পারে। খেলার পাশাপাশি পড়াশোনায় মনোযোগ দিতে পারে। খেলোয়াড়দের বিভিন্ন ক্রিয়া সামগ্রী সংগ্রহের জন্য ক্রীড়া শিক্ষাবৃত্তি খুবই উপকারী।

প্রসঙ্গত, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন  প্রথমবারের মতো খেলোয়াড় শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি দিয়েছে। ভালো খেলার পাশাপাশি পড়াশোনা করার উদ্দেশ্যে এ বৃত্তি প্রদান করা হয়েছে। প্রাইমারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত প্রতিজনকে ১২ হাজার করে এবং কলেজ থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত প্রতিজনকে এককালীন ২৪ হাজার টাকা প্রদান করা হয়। সারা দেশ থেকে ১ হাজার জন শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়েছে।


সর্বশেষ সংবাদ