বরিশাল বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ও  সমাবেশ 

ববিতে সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ও  সমাবেশ 
ববিতে সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ও  সমাবেশ   © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (৪ জুন) বেলা ৩ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচ তলায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ইরাজ রব্বানীসহ কয়েকজন বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, ২০১৮-১৯ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমিদ জামান নাভিদ এবং ইংরেজি বিভাগের তানজিম মঞ্জুসহ তাদের অনুসারীরা দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ে আতংক ছড়িয়ে আসছে। তাদের বিরুদ্ধে একাধিক শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ রয়েছে। আমরা চাই তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার এবং আইনের আওতায় তুলে দেয়া হোক।

সমাবেশে বরিশাল বিশ্ববিদ্যালয়ের  মার্কেটিং বিভাগের ২০১৮- ১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজু মোল্লা বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে অস্ত্রের মজুদ রয়েছে। চিহ্নিত সন্ত্রাসীরা এসব অস্ত্রের ব্যবহার করে সাধারণ শিক্ষার্থীদের ওপর বারবার হামলা চালায়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ব্যাপারে উদাসীন। 

এর আগে শিক্ষার্থীরা সন্ত্রাস বিরোধী মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় তাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বিরোধী স্লোগান দিতে দেখা যায়। 

প্রসঙ্গত, গত শনিবার বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে অভিযান চালিয়ে বিভিন্ন কক্ষ থেকে দুই শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এসব কক্ষগুলোতে  নাভিদ, মঞ্জুসহ বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা থাকতো বলে বিষয়টি নিশ্চিত  করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের প্রভোস্ট আবু জাফর মিয়া।


সর্বশেষ সংবাদ