বহিরাগতদের হাতে মারধরের শিকার ইবি ছাত্র

ভুক্তভোগী উৎস ও অভিযুক্ত বহিরাগত ইমন
ভুক্তভোগী উৎস ও অভিযুক্ত বহিরাগত ইমন  © টিডিসি ফটো

ক্যাম্পাসের ক্রিকেট মাঠে খেলাকে কেন্দ্র করে বাকতিবণ্ডার জেরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে বহিরাগতদের বিরুদ্ধে। এতে ওই শিক্ষার্থী জখম হয় এবং শরীরের কয়েক জায়গায় মারধরের চিহ্ন পাওয়া গেছে।

শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল পকেট গেট সংলগ্ন রাস্তায় এই ঘটনা ঘটে। ভুক্তভোগী উৎস আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

জানা গেছে, ক্যাম্পাসের কেন্দ্রীয় ক্রিকেট মাঠের পার্শ্বে নিয়মিত ফুটবল খেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত শুক্রবার বিকালে যথারীতি তারা মাঠে ফুটবল খেলতে যায়। এ সময় ১০-১২ জন বহিরাগত একই স্থানে ক্রিকেট খেলছিলেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের অন্য স্থানে খেলার জন্য অনুরোধ করলে বাকবিতণ্ডার সৃষ্টি হয়।

এ ঘটনার জের ধরে ঘটনার দিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উৎস নামের ওই ছাত্রকে বেধড়ক মারধর করে কয়েকজন বহিরাগত। এতে ভুক্তভোগীর শরীরের তিন জায়গায় মারধরের ক্ষত দেখা গেছে। এ ঘটনায় ওইদিন রাত ১টায় বহিরাগত এক যুবক ইমনের ইন্ধনে বিশ্ববিদ্যালয় পাশ্ববর্তী ভাই ভাই মেসে গিয়ে ওই ছাত্রকে হমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: ইবি ক্যাম্পাসের মুদি দোকান থেকে চুরি

ইমনের বিরুদ্ধে এর আগেও অনেক শিক্ষার্থীর সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ রয়েছে। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছে ভুক্তভোগী ওই ছাত্র। বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বহিরাগতরা ক্যাম্পাসের ক্রিকেট ও ফুটবল মাঠে এসে প্রায়সই শিক্ষার্থীদের সঙ্গে ঝামেলা করে বলে অভিযোগ করেন তারা।

ঘটনার বিচার চেয়ে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় ফুটবল অ্যাসোসিয়েশন। একই সঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের বিচার দাবি করেছে সংগঠনটি। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, মরধরের ঘটনাটি শুনেছি। প্রক্টর স্যার আগামীকাল ক্যাম্পাসে আসলে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ