ইবি ছাত্রীকে ছাত্রলীগের হেনস্তা, প্রতিবাদে বিক্ষোভ 

ছাত্রীদের বিক্ষোভ
ছাত্রীদের বিক্ষোভ   © টিডিসি ফটো

ছাত্রী হলের সিটে শিক্ষার্থী তুলেতে ছাত্রলীগের হস্তক্ষেপকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) এক ছাত্রী হেনস্তার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটে।

পরে সন্ধ্যা ৭ টার দিকে ঘটনায় জড়িতদের বিচার দাবিতে খালেদা জিয়া হলের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেছেন হলের ছাত্রীরা।

রাত ৮টায় প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য ও আবাসিক একজন আবাসিক শিক্ষক হলে আসেন। তারা ছাত্রীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন।  

জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষের এক ছাত্রী হলে ওঠেন ছাত্রলীগ নেতাদের সুপারিশে। কিন্তু তাকে তার পছন্দ অনুযায়ী সিট না দেওয়ায় অন্য এক ছাত্রীকে হেনস্তা করেন ছাত্রলীগ নেতারা।

ছাত্রীদের অভিযোগ, বিকেলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সহযোগী শাহীন আলমের নেতৃত্বে হাফিজ, মাসুমসহ কয়েকজন নেতাকর্মী হলের মাস্টার্সের এক ছাত্রী হেনস্তা করেন। এ সময় তার সঙ্গে থাকা বন্ধু প্রতিবাদ করলে তাকে মারধর করেন।

এর ঘটনার বিচারের দাবিতে আন্দোলন করছে ছাত্রীরা। হলে ছাত্রলীগ নেতাদের সুপারিশে নিয়ম না মেনে জুনিয়রদের সিটে তোলা হচ্ছে বলেও অভিযোগ তাদের।

সহকারী প্রক্টর শফিকুল ইসলাম বলেন, আমরা মাত্রই এলাম। ছাত্রীদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করছি। হলের প্রভোস্টও কিছু সময়ের মধ্যে হলে আসবেন।


সর্বশেষ সংবাদ