আ.লীগের কার্যালয় থেকে ক্যাম্পাসে ফিরলেন বহিষ্কৃতরা, অনশন প্রত্যাহার

সংবাদ সম্মেলনে শাখা ছাত্রলীগের বহিষ্কৃতরা
সংবাদ সম্মেলনে শাখা ছাত্রলীগের বহিষ্কৃতরা  © ফাইল ছবি

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে বেরিয়ে ইডেন কলেজ ক্যাম্পাসে ফিরে গেছেন সদ্য বহিষ্কৃত ১৬ নেতা-কর্মী। এছাড়া দল থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার ও ‘সুষ্ঠু বিচারের’ দাবিতে আমরণের যে ঘোষণা দিয়েছেন—সেটিও প্রত্যাহার করে নিয়েছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত ১০-১২ নেতা-কর্মী ঢোকেন। তখন তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। এক ঘণ্টা ভেতরে অবস্থানের পর বেলা ১টা ৪০ মিনিটের দিকে তাঁরা বের হয়ে আসেন।

ধানমন্ডির আওয়ামী লীগের কার্যালয় থেকে বের হওয়ার পর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি (সদ্য বহিষ্কৃত) জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আমরা বিষয়গুলো বড় ভাইদের জানাতে এসেছিলাম। জানিয়ে এখন চলে যাচ্ছি। সমস্যা সমাধানে তারা দায়িত্ব নিয়েছেন। আমরা কোনো অনশনে নেই। আমাদের কোনো কর্মসূচি নেই।’ তবে ভেতরে কার সঙ্গে তারা আলোচনা করেছেন, সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি।

আরও পড়ুন: সংবাদ সম্মেলনেই ইডেন কলেজ ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ

সাংবাদিকেরা জানতে চেয়েছিলেন, তারা এখন কোথায় যাচ্ছেন? জবাবে জান্নাতুল ফেরদৌস বলেছেন, ‘বড় ভাইদের’ সঙ্গে কথা বলার পর তাঁরা এখন ক্যাম্পাসে ফিরছেন।

ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কার হওয়া সিনিয়র সহ-সভাপতি সোনালী আক্তার বলেন, আমরা পার্টি অফিসে গিয়েছিলাম। সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল আওয়াল শামীম এসে আমাদের আশ্বস্ত করেছেন।

এর আগে বহিষ্কৃত নেতা-কর্মীরা ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়েছিলেন। আজ ইডেন কলেজ ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছিলেন তারা।

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুইপক্ষের রেষারেষি ও মারামারির ঘটনায় গতকাল রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়। একইসঙ্গে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় ১৬ জনকে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা এক বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ