যে কারণে পদত্যাগ করেননি পিএসসি’র দুই সদস্য

হেলালুদ্দিন আহমদ ও মোহা. শফিকুল ইসলাম
হেলালুদ্দিন আহমদ ও মোহা. শফিকুল ইসলাম  © ফাইল ছবি

সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনসহ সংস্থাটির ১২ সদস্য পদত্যাগ করেছেন। তবে দুইজন সদস্য এখনো পদত্যাগপত্র জমা দেননি। 

মঙ্গলবার (৮ অক্টোবর) পিএসসি সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরীর দপ্তরে পদত্যাগপত্র জমা দেন তারা। তবে সশরীরে কেউ পদত্যাগপত্র জমা দেননি বলে পিএসসি’র একাধিক সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে।

এদিকে কমিশনের চেয়ারম্যান ও ১২ সদস্য পদত্যাগ করলেও এখনো দুই সদস্য পদত্যাগ করেননি। এ অবস্থায় প্রশ্ন উঠেছে কেন এই দুই সদস্য পদত্যাগপত্র জমা দেননি।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র শীর্ষ এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন,‘ পিএসসি সদস্য হেলালুদ্দিন আহমদ ও মোহা. শফিকুল ইসলাম পদত্যাগপত্র জমা দেননি। তারা দেশে রয়েছেন নাকি দেশের বাইরে চলে গেছেন সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে অচিরেই ইমেইলের মাধ্যমে এই দুই সদস্য পদত্যাগপত্র জমা দিতে পারেন।’

জানা গেছে, হেলালুদ্দীন আহমদ স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। আর শফিকুল ইসলাম ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ পদে যোগদানের পূর্বে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন।

চেয়ারম্যান ছাড়াও পদত্যাগ করা পিএসসি’র ১২ সদস্য হলেন- ফয়েজ আহম্মদ, ও এন সিদ্দিকা খানম, অধ্যাপক ডা. উত্তম কুমার সাহা, জাহিদুর রশিদ, অধ্যাপক ড. মুবিনা খোন্দকার, অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, কে এম আলী আজম, মো. খলিলুর রহমান, অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, মো. মাকছুদুর রহমান, ড. মোছাম্মৎ নাজমানারা খাতুন ও অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।


সর্বশেষ সংবাদ