ছাত্রলীগের রাজনীতির অনুমতি দেবে না ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম এম শাহিদুল হাসান
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম এম শাহিদুল হাসান  © ফাইল ছবি

সম্প্রতি বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগ। এরমধ্যে বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ও রয়েছে। মো. জাহিদুল হাসান শোভনকে সভাপতি ও মোহাম্মদ রাহাতকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়েছে।

সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন পারভেজ ও সাধারণ সম্পাদক মো. আজিজুল হাকিম সম্রাট স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের কথা জানানো হয়েছে। তবে ক্যাম্পাসে রাজনীতি করার অনুমতি দেবে না বলে জানিয়ে দিয়েছেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম এম শাহিদুল হাসান। ইমেইলের মাধ্যমে এ বিষয়ে জানতে চাইলে তিনি এমন জবাব দেন।

ইমেইলে উপাচার্যের কাছে জানতে চাওয়া হয়েছিল, সম্প্রতি ফেসবুকে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা করার তথ্য ছড়িয়ে পড়েছে। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কী ক্যাম্পাসে রাজনীতি করার অনুমতি দেবে? এ বিষয়ে কর্তৃপক্ষের চিন্তাভাবনা কী।

আরো পড়ুন: আট বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি

জবাবে উপাচার্য অধ্যাপক এম এম শাহিদুল হাসান বলেন, ‘ক্যাম্পাসে ছাত্র রাজনীতি করার কোনও অনুমতি দেওয়া হবে না। এ বিষয়ে আমরা খুবই কঠোর।’

এর আগে কমিটি ঘোষণা করে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আজিজুল হাকিম সম্রাট দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩৭টি ইউনিটে কমিটি করা হয়েছে।

তিনি বলেন, সবগুলো ইউনিটই অত্যন্ত শক্তিশালী। বেসরকারি ছাত্রলীগের নেতাকর্মীরা পাওয়ার পলিটিক্সের পরিবর্তে রিসার্চ পলিটিক্সে গুরুত্ব দিচ্ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিয়ে ভুল ধারণা রয়েছে, সেটির উন্নয়নেও নতুন কমিটিগুলো কাজ করবে।


সর্বশেষ সংবাদ