রক্ত দিলো ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২১৯ শিক্ষার্থী

রক্ত দিলো ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২১৯ শিক্ষার্থী
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রক্ত দিচ্ছেন   © টিডিসি ফটো

রাজধানীর আফতাবনগরে অবস্থিত ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে দুইদিন ব্যাপী ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করেছে রোটার‍্যাক্ট ক্লাব অফ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি।

মঙ্গলবার (২১ জুন) সকাল ৯ টায় ব্লাড ডোনেশন ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। ব্লাড ডোনেশন ক্যাম্পটি ২২ জুন বিকাল ৫ টা পর্যন্ত ব্লাড সংগ্রহ করেছে।

আরও পড়ুন: নোবিপ্রবির পর ববিতেও স্পাইরাল বাইন্ডিং নিষিদ্ধ

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজিত ব্লাড ডোনেশন ক্যাম্পে, বিনামূল্যে  হেপাটাইটিস বি ও সি, সিফিলিস, ম্যালেরিয়া এবং এইচআইভি ভাইরাসের পরীক্ষা শেষে আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে ব্লাড সংগ্রহ করা হয়। 

দুইদিন ব্যাপী ব্লাড ডোনেশন ক্যাম্পে ২১৯ ব্যাগ ব্লাড সংগ্রহ করা হয়েছে। সংগৃহিত ব্লাড বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের কাছে হস্তান্তর করা হয়েছে। 

আয়োজকরা বলেন,একজন থ্যালাসেমিয়া রোগীর প্রতি মাসে দুই থেকে তিন ব্যাগ রক্তের প্রয়োজন হয়, অসহায় ও দরিদ্র মানুষের নিয়মিত রক্ত কিনার সামর্থ্য থাকে না৷ তাই আমরা ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করেছি। ক্যাম্পে সংগ্রহিত রক্ত দরিদ্র ও থ্যারাসেমিয়া রোগীদের মধ্যে সরবরাহ করা হবে।


x