প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

দেশে করোনার প্রাদুর্ভা্ব বেড়ে গেলে প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, আমাদের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা সবার আগে। কারিগরি পরামর্শক কমিটির সাথে আলোচনা করে সিদ্ধান্ত।

আজ রবিবার (৯ জানুয়ারি) দুপুরে বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইউ) ৯ম সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী। ঢাকার অদূরে আশুলিয়াস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এটি অনুষ্ঠিত হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আজকে রাতে আমাদের সঙ্গে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শ কমিটির সভা রয়েছে। সেখানে সার্বিক অবস্থা পর্যালোচনা করে এবং আমাদের কি কি অপশন আছে সেগুলো সব দেখবো। তাছাড় কিভাবে স্বাস্থ্য বিধি পুরোপুরি বজায় রেখে যেহেতু এখন টিকাদান কার্যক্রমটি জোরেসোরে চলছে এবং সবাইকে টিকার আওতায় নিয়ে এসে কিভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখতে পারি সে ব্যাপার আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা চালাবো।

“তবে এটাও ঠিক যদি মনে হয় যে না শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে আসলে সংক্রমণ বাড়বে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সংক্রমণ কারণে বাড়ার আশঙ্কা থাকলে তখন বন্ধ করে দেবো। তবে এখনও যে অবস্থায় আছে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান সুরক্ষিত রেখে কিভাবে সংক্রমণে যেন না ছড়ায় সেই প্রচেষ্টা চালাচ্ছি।”


সর্বশেষ সংবাদ