আইসিসিএ-২০২৪

এআইইউবিতে দুই দিনব্যাপী ৩য় আন্তর্জাতিক সম্মেলন শুরু

এআইইউবিতে দুই দিনব্যাপী ৩য় আন্তর্জাতিক সম্মেলন শুরু
এআইইউবিতে দুই দিনব্যাপী ৩য় আন্তর্জাতিক সম্মেলন শুরু  © টিডিসি ফটো

বেসরকারি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) দুই দিনব্যাপী ‘থার্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কম্পিউটিং অ্যাডভান্সমেন্ট’ (আইসিসিএ-২০২৪) শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এবারের এ সম্মেলনের বিভিন্ন অধিবেশনে দেশি ও বিদেশি কম্পিউটার বিজ্ঞানের বিভিন্ন শাখার একাডেমিক এবং প্রযুক্তিগত ইন্ডাস্ট্রির গবেষক ও বিশেষজ্ঞরা তাঁদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করার কথা রয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ’র (এআইইউবি) সাবেক উপাচার্য ও বিওটি সদস্য ড. কারমেন জেড. লামাগনা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইইউবি’র ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. সাইফুল ইসলাম। অনুষ্ঠানে সম্মেলনের চেয়ার হিসেবে বক্তব্য দেন অধ্যাপক ড. খন্দকার তাবিন হাসান। 

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ

এছাড়াও সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এআইইউবির ডিন, শিক্ষক, কর্মকর্তা, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, সংশ্লিষ্ট বিষয়ের প্রযুক্তিবিদ, বিশেষজ্ঞ, গবেষকগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন। 

দুই দিনের এ সম্মেলনে বিভিন্ন অধিবেশনের আয়োজন করা হয়েছে, যেখানে বিশেষজ্ঞ ও গবেষকরা তাঁদের গবেষণাপত্র উপস্থাপন করছেন। 

অধিবেশনগুলোতে গবেষকরা কম্পিউটার বিজ্ঞানের বিভিন্ন শাখার মধ্যে ‘অ্যালগরিদম অ্যান্ড কম্পিউটিং’, ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’, ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং’, ‘বিগ-ডেটা’সহ বিভিন্ন বিষয়ে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করার করা রয়েছে।


সর্বশেষ সংবাদ