সাউথইস্ট ইউনিভার্সিটি এবং টিএমএসএস গ্র্যান্ড হেলথ সেক্টরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

সাউথইস্ট ইউনিভার্সিটি এবং টিএমএসএস এর প্রতিনিধি দল
সাউথইস্ট ইউনিভার্সিটি এবং টিএমএসএস এর প্রতিনিধি দল  © টিডিসি

সাউথইস্ট ইউনিভার্সিটি (এসইইউ) এবং টিএমএসএস গ্র্যান্ড হেলথ সেক্টরের মধ্যে গবেষণা, শিক্ষা এবং স্বাস্থ্যসেবায় সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। 

শনিবার (৫ অক্টোবর) টিএমএসএস বগুড়ার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক ব্যবসায়িক বৈঠক এবং সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এই চুক্তি সম্পন্ন হয়।

টিএমএসএস-এর পক্ষ থেকে প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে-আরা বেগম এবং উপ-নির্বাহী পরিচালক ড. মো. মতিউর রহমান উপস্থিত ছিলেন। সাউথইস্ট ইউনিভার্সিটির পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, গবেষণা ও প্রশিক্ষণ পরিচালক অধ্যাপক ড. হাসনাত এম আলমগীর এবং ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জনাব এম তারিক আল জলিল উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: সাউথইস্ট ইউনিভার্সিটিতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

সমঝোতা স্মারক স্বাক্ষরের লক্ষ্য হলো যৌথ গবেষণা প্রকল্প, অ্যাকাডেমিক প্রোগ্রাম উন্নয়ন এবং চলমান শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে দুই প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতার একটি কাঠামো প্রতিষ্ঠা করা।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের আগে, ৪ অক্টোবর সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম পুণ্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। পরিদর্শনকালে অধ্যাপক ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং গবেষণাগার পরিদর্শন করেন, শিক্ষক ও কর্মচারীদের সাথে সাক্ষাৎ করেন এবং পুন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক প্রোগ্রাম এবং গবেষণা উদ্যোগ সম্পর্কে জানেন। পুন্দ্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. চিত্ত রঞ্জন মিশ্র তাঁকে স্বাগত জানান।


সর্বশেষ সংবাদ