আন্তর্জাতিক যুব ফটো ফেস্টিভ্যালে চ্যাম্পিয়ন ইউআইইউর নাফিস 

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) শিক্ষার্থী নাফিস নাওয়াল চতুর্থ আন্তর্জাতিক যুব ফটো ফেস্টিভ্যাল ‘নো ফ্রেমস’-এর ব্লিটজ প্রতিযোগিতায় ইন্ডিপেন্ডেন্ট অথোর হিসাবে চ্যাম্পিয়ন হয়েছে।
ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) শিক্ষার্থী নাফিস নাওয়াল চতুর্থ আন্তর্জাতিক যুব ফটো ফেস্টিভ্যাল ‘নো ফ্রেমস’-এর ব্লিটজ প্রতিযোগিতায় ইন্ডিপেন্ডেন্ট অথোর হিসাবে চ্যাম্পিয়ন হয়েছে।  © সংগৃহীত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) শিক্ষার্থী নাফিস নাওয়াল চতুর্থ আন্তর্জাতিক যুব ফটো ফেস্টিভ্যাল ‘নো ফ্রেমস’-এর ব্লিটজ প্রতিযোগিতায় ইন্ডিপেন্ডেন্ট অথোর হিসাবে চ্যাম্পিয়ন হয়েছে। প্রতিযোগিতাটি সম্প্রতি রাশিয়ার চেলিয়াবিনস্কে অনুষ্ঠিত হয়। 

এবারের প্রতিযোগীতায় বিভিন্ন দেশের তিনশর বেশি অংশগ্রহণকারীদের মধ্যে ফটোগ্রাফিক প্রতিভা এবং সৃজনশীল দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে। ‘ওয়ান ডে ইন দ্য লাইফ অফ চেলিয়াবিনস্ক’ শীর্ষক ব্লিটজ প্রতিযোগিতায় নাফিস নাওয়াল অসামান্য ফটোগ্রাফিক নৈপূণ্যের মাধ্যমে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। ফটোগ্রাফির ক্ষেত্রে স্বীকৃত বিশেষজ্ঞ চেয়ারম্যান রশিদ উসমানভ, সের্গেই মস্কভিন এবং আলেনা ইভোচকিনাসহ একটি বিশিষ্ট ব্যাক্তিদের দ্বারা প্রতিযোগিতায় বিচারিক প্যানেল করা হয়। 

আরও পড়ুন : স্টার্ট আপ উদ্ভাবন প্রতিযোগিতা ‘লঞ্চপ্যাড বাই ইউআইএইচপি-ইউআইইউ’ চালু

প্রসঙ্গত, নাফিসের দল 'আর্ট ইন অ্যাকশন' প্রোগ্রামের শীর্ষ পাঁচটি ফটো প্রজেক্টে একটি সম্মানজনক স্থান পেয়েছে। এছাড়াও নাফিসের দল 'Изменения' (চেঞ্জস) থিমে তাদের প্রজেক্ট মর্যাদাপূর্ণ 'বেস্ট অথরস অ্যাপ্রোচ' পুরস্কার পেয়েছে। নাফিসের নেতৃত্ব ওই প্রোগ্রামটির মাধ্যমে ভিজ্যুয়াল গবেষণা এবং ফটো প্রকল্পের মাধ্যমে যুবকদের সাথে কাজ করার ওপর দৃষ্টি নিবদ্ধ করে সৃজনশীলতাকে তুলে ধরে। ফটোগ্রাফারদের সংগঠন 'ইউরেশিয়া' এই প্রতিযোগিতার আয়োজন করে। 

আরও পড়ুন : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অনন্য ভূমিকা ইউআইইউ শিক্ষার্থীদের

ইউআইইউডিসি বিজয়ী সদস্যরা ইউআইইউর উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়ার সঙ্গে দেখা করেন এবং চ্যাম্পিয়ন ট্রফি হস্তান্তর করেন। এসময় উপাচার্য বিজয়ী নাফিস নাওয়ালের আন্তর্জাতিক পর্যায়ে এই শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য অভিনন্দন জানান। এছাড়াও তিনি ইউআইইউ শিক্ষার্থীদের বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 


সর্বশেষ সংবাদ