নতুন অফিসে যোগদানের সপ্তাহ পেরোতেই নিখোঁজ প্রেসিডেন্সির সাবেক শিক্ষার্থী রুম্মান

থানায় জিডি, তদন্তে কাজ করছে পুলিশ-ডিবি

মো. হাসান মাহমুদ রুম্মান
মো. হাসান মাহমুদ রুম্মান  © ফাইল ছবি

রাজধানীতে অফিস শেষে নিজের বাসায় ফেরার পথে মো. হাসান মাহমুদ রুম্মান (৩০) নামের এক যুবক নিখোঁজ হয়েছেন। রবিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার পর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রেসিডেন্সি ইউনিভার্সিটির সাবেক এই শিক্ষার্থী তেজগাঁওয়ে বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

পরে রাতেই তার খোঁজ চেয়ে বাবা মোহাম্মদ জসিম উদ্দিন (৫৬) তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর-৬২৫। চলতি মাসের ১ তারিখে রুম্মান তেজগাঁওয়ের নতুন এই চাকরিতে যোগদান করেছিলেন।

থানার জিডি ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, বছর তিনেক আগে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি থেকে পড়াশোনা শেষ করে সিএতে ভর্তি হয়েছিলেন রুম্মান। সেখানে অধ্যায়নরত অবস্থায় তিনি আইসিএবিতে চাকরি করতেন। সম্প্রতি এই চাকরি বাদ দিয়ে ১ ফেব্রুয়ারি থেকে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন কলোনী বাজার সংলগ্ন ইফাদ মটরস কোম্পানিতে ম্যানেজার পদে চাকরিতে যোগদান করেন তিনি। এরপর প্রতিদিন সকাল সাড়ে ৮টায় বাসা থেকে বের হয়ে অফিসে যেতেন এবং অফিস শেষ করে রাত ৮টার পর বাসায় চলে আসতেন।

“ঘটনার দিনও (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় বাসা থেকে বের হয়ে অফিসে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেন তিনি। পরে রাতে যথাসময়ে বাসায় না আসায় সোয়া ৮টার দিকে তার ব্যবহৃত ব্যক্তিগত মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় এবং কোম্পানি কর্তৃক দেওয়া তার ব্যবহৃত মোবাইল ফোনে করা হলে, ফোনে সচল থাকলেও অজ্ঞাতনামা ব্যক্তি মোবাইল ফোন রিসিভ করেন। তখন অজ্ঞাতনামা ব্যক্তি বলেন, মোবাইল ফোন নম্বর তার এবং তিনি ইতিপূর্বে ইফাদ মটরস কোম্পানিতে চাকরি করত। কিন্তু তার নাম-ঠিকানা বলেননি। পরবর্তীতে ভাটারা থানাসহ তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন কলোনী বাজার সংলগ্ন ইফাদ মটরস কোম্পানির অফিসে যোগাযোগ করলে তারা রুম্মান অফিসে আসেনি। এসময় কোম্পানি কর্তৃক দেওয়া তার ব্যবহৃত মোবাইল ফোনটি ডাইভারশন করা ছিল। অনেক স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় এসে জিডি করার আবেদন করছি।”

জানতে চাইলে রুম্মানের ছোট ভাই মো. সোহরাব হোসেন ছোটন দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, কি কারণে তিনি নিখোঁজ হতে পারেন সে ধারণা তাদের পরিবারের কোনো সদস্যের কাছে নেই। কারণ পরিবারের কারও সঙ্গে এরকম কোনো ঘটনা শেয়ার করেননি তিনি। এ ঘটনার থানায় জিডি করা হয়েছে, তারা রুম্মানের দ্রুত খোঁজ চান।

ঘটনার তদন্তে থাকা তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, থানায় জিডির প্রেক্ষিতে তাকে খোঁজে বের করার কাজ চলছে। এ নিয়ে তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।


সর্বশেষ সংবাদ