বসন্তবরণ ও পিঠা উৎসবে বর্ণিল সাজে রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়

বসন্তবরণ ও পিঠা উৎসবে বর্ণিল সাজে রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়
বসন্তবরণ ও পিঠা উৎসবে বর্ণিল সাজে রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

বিপুল উৎসাহ উদ্দীপনা ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে বসন্তবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) আরপিএসইউ কালচারাল ক্লাবের আয়োজনে বসন্তবরণ ও পিঠা উৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয় সেজেছিলো বর্ণিল সাজে। সকলের পদচারণায় মুখরিত ছিলো ক্যাম্পাস।

এই অনুষ্ঠানের উদ্বোধন করেন একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু এবং স্বাগত বক্তব্য প্রদান করেন আর. পি. সাহা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মনীন্দ্র কুমার রায়।

বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা জনাব আবু আলম মো. শহীদ খান এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক যুগ্ন সচবি অধ্যাপক ড. শ্যমা প্রসাদ ব্যাপারী।

আরও পড়ুন: কাথা পুড়িয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বসন্তবরণ

দিনব্যাপী চলা এই উৎসব সকাল ১১টায় শুরু হয়ে বিকাল ৫.৩০টায় সমাপ্ত হয়। বাঙালির ঐতিহ্যবাহী বিভিন্ন পিঠা-পুলির পসরা সাজিয়ে বসে শিক্ষার্থীরা। ভাপা, চিতই, রসমালাই, পায়েস, নকশি পিঠা-এর মধ্যে উল্লেখযোগ্য। আগত অতিথীরা সকল পিঠার স্টলগুলো ঘুরে দেখেন এবং পছন্দ অনুযায়ী পিঠার স্বাদ গ্রহন করেন।

একই সঙ্গে আয়োজন করা হয়েছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠানে একক ও দলীয় নৃত্য, একক ও দলীয় সংগীত, একক ও দলীয় আবৃত্তি এবং র‌্যাম্প শো অনুষ্ঠিত হয়। বসন্তবরণ ও পিঠা উৎসবে আরপিএসইউ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তাবৃন্দ অংশগ্রহন করেন।


সর্বশেষ সংবাদ