বিজ্ঞপ্তি দিয়ে প্রাথমিকের পরীক্ষার তারিখ জানাল ডিপিই

অধিদপ্তরের লোগো ও শিক্ষিকা
অধিদপ্তরের লোগো ও শিক্ষিকা  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়ােগের লিখিত পরীক্ষা আগামী ২২ এপ্রিল থেকে শুরু হবে। সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (১২ এপ্রিল) অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগের পরিচালক (যুগ্ম-সচিব) মনীষ চাকমা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক নিয়ােগ ২০২০’’ এর লিখিত পরীক্ষা জেলা ও উপজেলাসমূহকে বিন্যস্ত করে আগামী ২২ এপ্রিল, ২০ মে এবং (সম্ভাব্য) ৩ জুন তিন ধাপে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলি জুনে হচ্ছে না

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রার্থীদের আবেদনে উল্লিখিত মােবাইল নম্বরে যথাসময়ে ০১৫৫২-১৪৬০৫৬ নম্বর হতে প্রবেশপত্র ডাউনলােডের এসএমএস প্রেরণ করা হবে। আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিতব্য প্রথম পর্যায়ের পরীক্ষার জন্য প্রার্থীগণ ১৭ এপ্রিল থেকে admit.dpe.gov.bd-ওয়েবসাইটে Username এবং Password দিয়ে অথবা এসএসসি’র রােল, বাের্ড ও পাশের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলােড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে অবশ্যই ডাউনলােডকৃত প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র (মূল এনআইডি/স্মার্টকার্ড) সঙ্গে আনতে হবে। ওএমআর শীট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে পাওয়া যাবে।

পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নােট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মােবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যে কোন ধরণের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এজাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাকে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ