অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস মারা গেছেন

অ্যান্ড্রু সাইমন্ডস
অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস  © ইন্টারনেট

গাড়ি দুর্ঘটনায় মাত্র ৪৬ বছর বয়সে প্রাণ হারালেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। দেশটির টাউন্সভিলে রবিবার (১৫ মে) এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় রাত ১১টার দিকে গাড়িটি অ্যালিস রিভার ব্রিজ দিয়ে যাওয়ার সময় উল্টে যায়।

সঙ্গে সঙ্গে অস্ট্রেলীয় ক্রিকেটার এবং তাঁর একমাত্র সহযাত্রীকে বাঁচানোর চেষ্টা হয়। কিন্তু সেখানেই মারা যান সাইমন্ডস। সাবেক এই ক্রিকেটারের পরিবারের পক্ষ থেকেও শোক বার্তা জানানো হয়েছে। খবর আনন্দবাজারের।

এর আগে গত ৪ মার্চ প্রয়াত হন শেন ওয়ার্ন। এক মাস ১০ দিনের মাথায় প্রাণ হারালেন তাঁর আরেক সতীর্থ। অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ ও ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। দুবার বিশ্বকাপও জিতেছিলেন। ক্রিকেটে সাইমন্ডসের অভিষেক হয় ১৯৯৮ সালে। পাকিস্তানের বিরুদ্ধে ওডিআই ম্যাচে অভিষেক হয় এই অলরাউন্ডারের।

ঝাঁকড়া চুলের সাইমন্ডস রয় নামে পরিচিত ছিলেন। এক দিনের ক্রিকেটে ৫ হাজার ৮৮ রান করেছিলেন তিনি। নিয়েছেন ১৩৩টি উইকেট। টেস্টে ১ হাজার ৪৬২ রান করেছিলেন, নিয়েছিলেন ২৪টি উইকেট। বিধ্বংসী ব্যাটিং, দারুন কার্যকরী বোলার এবং ভালো ফিল্ডার হিসেবে নিজেকে প্রমাণ করেছিলেন তিনি।


x