শ্রেয়া ঘোষালের নামে প্রতারিত বাংলাদেশ দূতাবাস, আত্মসাৎ ৮ লাখ টাকা

শ্রেয়া ঘোষালের নামে প্রতারিত বাংলাদেশ দূতাবাস, আত্মসাৎ ৮ লাখ টাকা
শ্রেয়া ঘোষাল  © ফাইল ছবি

ভারতের জনপ্রিয় সংগীত শিল্পী শ্রেয়া ঘোষালের নামে প্রতারণার শিকার বাংলাদেশ দূতাবাস। ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে ‘হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেড’ নামক মুম্বাই ভিত্তিক এক সংস্থার বিরুদ্ধে। ঘটনায় নাম জড়িয়েছে কলকাতার শিল্পী চিরন্তন বন্দ্যোপাধ্যায়েরও। 

এই ঘটনার প্রেক্ষিতে কলকাতা পুলিশের প্রতারণা দমন শাখায় অভিযোগ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস। এই প্রতারণার শিকার হয়ে আট লাখ টাকা খোয়াতে হয়েছে বাংলাদেশ দূতাবাসকে। 

এদিকে, ঘটনার পর চিরন্তন বন্দ্যোপাধ্যায়কে লালবাজারে ডেকে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তিনি জানান, তিনি নিজেও মুম্বাইয়ের এই সংস্থার প্রতারণার শিকার।

জানা গেছে, শ্রেয়াকে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল ‘হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেড’-এর মাধ্যমে। সেই সংস্থার বিষয়ে বাংলাদেশ দূতাবাসকে নাকি জানিয়েছিলেন চিরন্তন বন্দ্যোপাধ্যায়। 

এদিকে শ্রেয়ার সঙ্গে অনুষ্ঠানের চুক্তির জন্য অগ্রিম আট লাখ টাকা পাঠানো হয় ওই সংস্থার ডিরেক্টর কৃষ্ণ শর্মার ব্যাংক অ্যাকাউন্টে। এরপর শ্রেয়া ঘোষালের নামে একটি ইমেইল আইডি থেকে একটি মেইল যায়। সেখানে শ্রেয়া নাকি ‘ধন্যবাদ’ জানান বলে দাবি বাংলাদেশ দূতাবাসের। 

পরে অনুষ্ঠানের সময় এগিয়ে এলে শ্রেয়ার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে বাংলাদেশ দূতাবাস বুঝতে পারে যে বিষয়টি পুরোটাই ভুয়ো। এরপরই পুলিশের দ্বারস্থ হয় দূতাবাস কর্তৃপক্ষ।

তথ্যসূত্র: হিন্দুস্থান টাইমস বাংলা


x

সর্বশেষ সংবাদ