টুইটারের পর কোকাকোলা কেনার খায়েশ ইলন মাস্কের

টুইটারের পর কোকাকোলা কেনার খায়েশ ইলন মাস্কের
ইলন মাস্ক   © টিডিসি ফটো

টুইটার কেনার পর কি এবার ইলন মাস্কের নজরে পড়ল কোকাকোলা? টেসলার কর্ণধারের নতুন টুইট ঘিরে এমনই জল্পনা শুরু হয়েছে। সেই টুইট ভাইরালও হয়ে গিয়েছে। তবে নেটিজেনদের একাংশের মতে, নেহাতই হালকা মেজাজে কোকাকোলা কেনার কথা বলেছেন ইলন।

বৃহস্পতিবার সকালে টুইটারে ইলন লেখেন, ‘কোকেন ফিরিয়ে আনতে এরপর আমি কোকাকোলা কিনছি।’ উল্লেখ্য, ১৮৮৬ সালে যখন কোকাকোলার সফট ডিঙ্কস চালু হয়েছিল, তখন তাতে উপাদান হিসেবে কোকেন থাকত। বিভিন্ন রোগের 'টনিক' হিসেবে ব্যবহার করা হত।

আরও পড়ুন: বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষা ১৭ জুন

এদিকে মাস্ক ভক্তরা বলছেন, ঠিক একইভাবে ২০১৭ সালে টুইটারের দাম জিজ্ঞেস করেছিলেন ইলন মাস্ক। তখন বিষয়টি অনেকের কাছে ঠাট্টা মনে হলেও ৫ বছর পর চার হাজার ৪০০ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেন মাস্ক।

তবে অনেকেই মনে করছেন, টুইটার কিনতে পারলেও মাস্কের পক্ষে কোকা-কোলা কেনা সম্ভব নয়, কারণ বর্তমানে কোকা-কোলার মোট বাজারমূল্য ২৮ হাজার ৪০০ কোটি ডলার। যা মাস্কের মোট সম্পত্তির থেকেও বেশি।

এর আগে ১৯৮৮ সালে নিউইয়র্ক টাইমস-এর এক প্রতিবেদনে বলা হয়েছিল, কোকা-কোলা’য় প্রথম দিকে কোকেন ব্যবহার করা হত। কিন্তু ১৯০০ সালের দিতে তা বন্ধ করে দেওয়া হয়। কোকা-কোলার প্রধান দুইটি উপকরণ হচ্ছে কোকা পাতা ও কোলা বাদাম। এই দুইটি উপকরণেই কোকেন পাওয়া যায়।

 


x

সর্বশেষ সংবাদ