করোনা রোগীদের অক্সিজেন দিতে ২২ লাখের গাড়ি বেচল যুবক

লকডাউন
শাহনওয়াজ  © সংগৃহিত

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত বছর শাহনওয়াজ শেখের এক বন্ধুর স্ত্রী মারা যান। অটোতে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অক্সিজেনের অভাবে মৃত্যু হয় ওই নারীর। সেই ঘটনা নাড়িয়ে দেয় শাহনওয়াজকে। তার পর থেকে তিনি কয়েকজনকে নিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়েন। এলাকায় মানুষের যারই অক্সিজেনের প্রয়োজন হচ্ছে শাহনওয়াজ তার দল নিয়ে সেখানে পৌঁছে যাচ্ছেন।

শুধু তাই নয়, করোনা রোগীদের অক্সিজেন সরবরাজ করতে নিজের ২২ লাখ রুপি মূল্যের গাড়ি বিক্রি করে দিয়েছেন মুম্বাইয়ের এই যুবক। শাহনওয়াজকে এখন এলাকার মানুষ ‘অক্সিজেন ম্যান’ নামে ডাকেন।

ভারতের সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, করোনার দ্বিতীয় ঢেউয়ে সব থেকে বেশি যে চিকিৎসা উপাদান প্রয়োজন হচ্ছে তার মধ্যে অন্যতম অক্সিজেন। তার চাহিদা শাহনওয়াজের এলাকাতেও বাড়তে শুরু করেছে। কিন্তু অক্সিজেন সিলিন্ডার হাতে মানুষের পাশে দাঁড়াতে হাতের টাকায় টান পড়তে শুরু করেছে। তাদের তৈরি কন্ট্রোল রুমে অক্সিজেন চেয়ে একের পর এক ফোন আসতে শুরু করে। তাই যে যুদ্ধ শাহনাওয়াজরা শুরু করেছেন তার শেষ দেখে ছাড়তে চান। যুদ্ধ ছেড়ে পালাতে রাজি নন। তাই বাড়িত অক্সিজেনের চাহিদা মেটাতে টাকার জোগাড় করতে শেষ পর্যন্ত নিজের ২২ লক্ষের ফোর্ড এনডোভার বেচে দিয়েছেন শাহনাওয়াজ।

গাড়ি বিক্রি করে যে টাকা জোগাড় হয়েছে শাহনওয়াজরা তা দিয়ে নতুন করে ১৬০টি অক্সিজেন সিলিন্ডার কিনেছেন। এখনও পর্যন্ত তারা প্রায় চার হাজার মানুষকে সাহায্য করেছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ