ফের ছাত্র নির্যাতন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, হাসপাতালে স্নাতকোত্তরের শিক্ষার্থী

ভারতের পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ে
ভারতের পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ে  © ফাইল ছবি

ফের ছাত্র নির্যাতেনর অভিযোগ উঠল ভারতের পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ে। ওই শিক্ষার্থী রীতিমতো অসুস্থ হয়ে পড়ায় তাঁকে ভর্তি করতে হয়েছে হাসপাতালে। ভুক্তভোগী স্নাতকোত্তরের প্রথম বর্ষের ছাত্র বিশ্ববিদ্যালয়ের মেন হোস্টেলে থাকেন। জিনিউজের এক খবরে এ তথ্য জানানো হয়েছে। 

খবরে বলা হয়েছে, যাদবপুরে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করেন ভুক্তভোগী বুধবার রাতে হোস্টেলে ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রকে নিগ্রহ করেন কয়েকজন শিক্ষার্থী। এর জেরে আতঙ্কিত হয়ে পড়েছিলেন তিনি। শেষ পর্যন্ত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

যে শিক্ষার্থীকে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ, তার বিরুদ্ধে পাল্টা চুরির অভিযোগ উঠেছে। শিক্ষার্থীদের একাংশের দাবি, এক ছাত্রীর ঘর থেকে ল্যাপটপ চুরি করেছিলেন তিনি। ধরা পড়ার পর নাকি চুরির কথা স্বীকারও করেন। সে কারণেই তাকে ডেকে নিয়ে নিয়ে বকাঝকা করা হচ্ছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান হোস্টেল ও মেডিকেল সুপার।

আরো পড়ুন: কোটা সংস্কার আন্দোলনে নিহত ও আহতের তালিকা প্রকাশের আহ্বান জাতিসংঘের

এর আগে গত বছরের ৯ অগাস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হোস্টেলের ৩ তলা থেকে পড়ে মৃত্যু হয়েছিল প্রথম বর্ষের শিক্ষার্থীর। ব়্যাগিংয়ের অভিযোগে তখন তোলপাড় হয়েছিল গোটা রাজ্যে। গ্রেফতার করা হয়েছিল বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকজন শিক্ষার্থী ও প্রাক্তন ছাত্র। বছর ঘুরতে না ঘুরতেই ফের সে ধরনের অভিযোগ উঠল।


সর্বশেষ সংবাদ