যুক্তরাষ্ট্রের ভারমন্টে তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি

গুলিবিদ্ধ ওই তিন ছাত্র
গুলিবিদ্ধ ওই তিন ছাত্র   © সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের ভারমন্টে তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি করা হয়েছে। জাতিগত বিদ্বেষ থেকে এই ঘটনা ঘটানো হয়েছে বলে জানা গেছে। গুলিবিদ্ধ ওই তিন ছাত্র হলেন, হিশাম আওয়ারতনী, তাসনিম আহমেদ এবং কিন্নান আবদাল হামিদ।

এ ঘটনায় শনিবার (২৫ নভেম্বর) ওই ছাত্রদের পরিবার পুলিশের কাছে তদন্তের আবেদন জানিয়েছে। বালিংটন পুলিশ বলছে, তিন শিক্ষার্থীকে ভারমন্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছেই গুলি করা হয়।

পুলিশ জানিয়েছে, ওই তিন ছাত্র কেফিয়্যাহ পরা অবস্থান ছিল এবং তারা আরবিতে কথা বলত। গুলি করার সময়ও তাদের ঐতিহ্যবাহী পোশাক কেফিয়্যাহ পরা ছিল। ছাত্রদের হত্যা চেষ্টায় জড়িত ব্যক্তিকে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ। সিবিসি নিউজ বলছে, বন্দুকধারী গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে।

বালিংটন পুলিশ প্রধান জন মুরা বলেন, গুলিবিদ্ধ তিন ছাত্রদের মধ্যে দুজনের অবস্থা কিছুটা ভালো, কিন্তু বাকি একজনের অবস্থা গুরুত্বর।

পরিবারের দাবি তারা তিনজনই রামাল্লাহ ফ্রেন্ড স্কুলের শিক্ষার্থী। স্কুলটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। পরিবারের কাছ থেকে একটি বিবৃতি পেয়েছে বার্তা সংস্থা রয়টার্স, এতে বলা হয়েছে ওই তিন শিক্ষার্থীর বয়স ২০ বছর। .

ভারমন্ট সিনেটর এবং সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্টশিয়ার পদপ্রার্থী বার্নি স্যান্ডার্স এ ঘটনায় নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তিনি বলেন, তিন ফিলিস্তিনি ছাত্রদের গুলির ঘটনায় হতাশ। ভারমন্টে এ ধরনের ঘটনার ছাড় নেই। 

 খবর বিবিসি 


সর্বশেষ সংবাদ