নারী বিশ্বকাপের আগে বন্দুকধারীর গুলি, নিহত ২

নিউজিল্যান্ডে ফিফা নারী বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণকারী একটি দলের সদস্যরা
নিউজিল্যান্ডে ফিফা নারী বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণকারী একটি দলের সদস্যরা  © সংগৃহীত

নিউজিল্যান্ডে-অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিফা নারী বিশ্বকাপ ফুটবল। খেলা উদ্বোধন হওয়ার কয়েক ঘণ্টা আগে নিউজিল্যান্ডে বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশ কর্মকর্তাসহ ৬ জন। পরে পুলিশের পাল্টা গুলিতে বন্দুকধারী নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে অকল্যান্ডে এ ঘটনা ঘটে। খবর বিবিসি

প্রতিবেদনে বলা হয়েছে, বানিজ্যিক জেলার একটি নির্মাণ সাইটে গোলাগুলির ঘটনায় এক পুলিশ অফিসারসহ ছয়জন আহত হয়েছেন। দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স এ হামলাকে সন্ত্রাসবাদের কাজ হিসেবে উল্লেখ করেননি। তিনি জানান, পরিকল্পনা অনুযায়ী বিশ্বকাপ চলবে।

আরও পড়ুন: আলজেরিয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা, মৃত্যু ৩৪

দেশটির পুলিশ বলছে, অকল্যান্ডে নির্মাণাধীন একটি ভবনের ভেতর থেকে এক ব্যক্তি গুলি চালায়। গুলির শব্দ শুনে পুলিশ ওই বন্দুকধারীকে অনুসরণ করে। তখনও ওই বন্দুকধারী শটগান দিয়ে গুলি চালাতে থাকেন। পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ভবন থেকে বন্দুকধারীর মরদেহ উদ্ধার করা হয়। তবে দেশটির পুলিশ হতাহত ও বন্দুকধারীর পরিচয় নিশ্চিত করেনি।

এদিকে প্রধানমন্ত্রী হিপকিন্স দ্রুত পদক্ষেপ নেওয়ায় পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, নিউজিল্যান্ড পুলিশ সাহসিকতার সঙ্গে দ্রুতই ব্যবস্থা নিয়েছে। ফলে বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন জানিয়েছেন, ফিফার সব কর্মী এবং ফুটবল দল নিরাপদে রয়েছেন। এ হামলার বিষয়ে দেশটির ক্রীড়ামন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেছেন, খেলোয়াড়দের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

আজ বৃহস্পতিবার (২০ জুলাই) অকল্যান্ডের ইডেন পার্কে নবম নারী ফিফা ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। এ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ড ও নরওয়ে মুখোমুখি হবে। এবারের নবম নারী বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করেছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।


সর্বশেষ সংবাদ