সাতটি অস্কার নিয়ে এবারের সেরা ছবি ‘এভরিথিং এভরিহ্যায়ার অল অ্যাট ওয়ানস’

সাতটি অস্কার নিয়ে এবারের সেরা ছবি ‘এভরিথিং এভরিহ্যায়ার অল অ্যাট ওয়ানস’
সাতটি অস্কার নিয়ে এবারের সেরা ছবি ‘এভরিথিং এভরিহ্যায়ার অল অ্যাট ওয়ানস’  © সংগৃহীত

এই বছরের অস্কারে নিজেদের একক আধিপত্য বিস্তার করে সাতটি অস্কার নিয়ে সেরা সিনেমা নিবার্চিত হল ’এভরিথিং এভরিভেয়ার অল অ্যাট ওয়ানস’। ২০০৮ সালের 'স্লামডগ মিলিয়নেয়ার'-এর পর এটিই সর্বাধিক পুরস্কারপ্রাপ্ত সেরা ছবি।

একাডেমি পুরষ্কারে সেরা ছবি জেতা, "এভরিথিং এভরিহ্যায় অল অ্যাট ওয়ানস" একটি গ্রাউন্ড ব্রেকিং পুরষ্কার সিজন শেষ করে। সেরা ছবি, পরিচালক, মূল চিত্রনাট্য, প্রধান অভিনেত্রী, সহ-অভিনেত্রী, সহ-অভিনেতা এবং সম্পাদনা সহ রবিবার (১২ মার্চ) রাতে "এভরিথিং এভরিহোয়ার" সাতটি অস্কার ঘরে তুলেছে। ম্যানিক মাল্টিভার্স ফ্যান্টাসি, একটি আন্ত:মাত্রিক অ্যাডভেঞ্চারে ভেসে যাওয়া একটি ভাঙা পরিবার সম্পর্ক নিয়ে তৈরি হয়েছে এই সিনেমাটি।

New Project (99)

২০০৯ সালের অস্কারে, ড্যানি বয়েলের "স্লামডগ মিলিয়নেয়ার" সেরা ছবি, পরিচালক, অভিযোজিত চিত্রনাট্য, সিনেমাটোগ্রাফি, সম্পাদনা, স্কোর, মূল গান এবং সাউন্ড মিক্সিং সহ আটটি পুরস্কার পেয়েছে। "এভরিথিং এভরিহোয়ার" এর আগে, সবচেয়ে কাছের সেরা ছবির বিজয়ী অস্কাররের সেই সংখ্যায় ছয়টি অস্কার নিয়ে শীর্ষে উঠেছিলেন ২০১০ সালের "দ্য হার্ট লকার" সিনেমাটি।

"এভরিথিং এভরিভয়িং অল অ্যাট ওয়ানস" এই বছরের অনুষ্ঠানে ১০টি বিভাগে ১১টি সম্মতি সহ মনোনয়নে শীর্ষে ছিল। পরিচালক জুটি ড্যানিয়েল শেইনার্ট এবং ড্যানিয়েল কোয়ান সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন, মিশেল ইয়েহ প্রধান অভিনেত্রীর পুরস্কার জিতেছেন, কে হুয়ে কোয়ান সহ অভিনেতা এবং জেমি লি কার্টিস সহ অভিনেত্রী জিতেছেন।

New Project - 2023-03-13T105153-602

মোট মনোনয়নের কাছাকাছি ছিল ঐতিহাসিক মহাকাব্য "অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট" এবং মার্টিন ম্যাকডোনাঘের আয়ারল্যান্ড-সেট ব্ল্যাক কমেডি "দ্য ব্যানশিস অফ ইনিশারিন", যার প্রত্যেকে সেরা ছবি সহ নয়টি সম্মতি পেয়েছে।

New Project - 2023-03-13T105250-946

অস্কারের মাত্র কয়েক সপ্তাহ আগে, "এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ানস" স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ডে চারটি পুরস্কার জিতেছে, একটি একক চলচ্চিত্রের দ্বারা সর্বাধিক জয়ের এসএজি রেকর্ড ভেঙেছে। এটুয়েন্টিফোর ফিল্মটিও এই মাসে ফিল্ম ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ডে আটটি মনোনয়ন এবং সেরা বৈশিষ্ট্য সহ সাতটি জয়লাভ করে।


সর্বশেষ সংবাদ