চতুর্থ গণবিজ্ঞপ্তি নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

চতুর্থ গণবিজ্ঞপ্তি
এনামুল কাদের খান ও এনটিআরসিএ লোগো  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রক্রিয়া শুরু হয়েছে। এখন ই-রেজিস্ট্রেশনের কাজ চলছে। এরপর শূন্য পদের তথ্য সংগ্রহ করা হবে।

বৃহস্পতিবার (৫ মে) এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারমান এনামুল কাদের খান।

এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে সেটি এই মুহূর্তে বলা সম্ভব নয়। কেননা আমরা একটি তারিখ বলে সে অনুযায়ী কাজ করতে না পারলে পরবর্তীতে এটি নিয়ে নানান কথা হবে। সেজন্য আমরা এখনই কোনো ঘোষণা দিতে চাই না। তবে কাজ চলছে।

আরও পড়ুন: তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ ১২ মে’র পর

তিনি আরও বলেন, এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য হালনাগাদের কাজ চলছে। এরপর শূন্যা পদের তথ্য সংগ্রহ করা হবে। শূন্য পদের তথ্য সংগ্রহ শেষে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সবগুলোই একটি ধারাবাহিক প্রক্রিয়া। একটি শেষ হলে আরেকটি শুরু করা হবে।

এদিকে এনটিআরসিএ’র একটি নির্ভরযোগ্য সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, আগামী জুলাই মাসে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা করা হয়েছে। তবে এটি চূড়ান্ত নয়। ই-রেজিস্ট্রশন শেষ হওয়ার পর শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হবে। জুন মাসের পুরোটাই শূন্য পদের তথ্য সংগ্রহ করা হতে পারে। এরপর সবকিছু ঠিক থাকলে জুলাইয়ে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।


x

সর্বশেষ সংবাদ