৫ম গণবিজ্ঞপ্তি: চূড়ান্ত সুপারিশ পেতে যাচ্ছেন আরও ৮২ জন

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশ পেয়েও কারিগরি জটিলতার কারণে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের এসএমএস পাননি ৮২ জন। পরবর্তীতে জটিলতা নিরসন করে এসব প্রার্থীকে ভি-রোল ফরম পূরণের সুযোগ দেওয়া হয়। এখন পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব এ এম এম রিজওয়ানুল হক।

জানা গেছে, আইসিটি, ফিন্যান্স–ব্যাংকিং ও বিমা, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিভাগের প্রভাষক পদের প্রার্থীদের যাদের কাগজপত্র সঠিক থাকার পরেও কারিগরি কারণে অনলাইনে ভি-রোল ফরম পূরণের সুযোগ পাননি ভুক্তভোগীরা। পরবর্তীতে বিষয়টি নিয়ে এনটিআরসিএ ও শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করেন। এরপর প্রার্থীদের ভি-রোল ফরম পূরণের সুযোগ দেওয়া হয়। অবশেষে এসব প্রার্থীকে নিয়োগের চূড়ান্ত সুপারিশের জন্য মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হলো।

প্রসঙ্গত, গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেয়ার কথা থাকলেও প্রাথমিক সুপারিশ পান ২২ হাজার ৩৩ জন। পরবর্তীতে কাগজপত্র যাচাই শেষে ১৯ হাজার ৫৮৬ জনকে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়।


সর্বশেষ সংবাদ