জেলে বসেও অনুষ্ঠানে প্রধান অতিথি হাজী সেলিম!

হাজী সেলিম
হাজী সেলিম  © সংগৃহীত

অবৈধ সম্পদ অর্জনের এক মামলায় কারাগারে রয়েছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম। বন্দি থাকলেও বিভিন্ন অনুষ্ঠানের ব্যানারে প্রধান অতিথি হিসাবে ওনার নাম দেখা গেছে। যদিও সবগুলো অনুষ্ঠানেই অনুপস্থিত ছিলেন তিনি।  

গত ১০ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্যদের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। রাজধানীর লালবাগের মদিনা টাওয়ারে (হাজী সেলিমের বাড়ি) আয়োজিত আলোচনার ব্যানারে হাজী সেলিমের নাম ছিল। 

১২ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্যদের ৪৭তম মৃত্যুবার্ষিকী এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার শহিদদের স্বরণে আলোচনা ও প্রস্তুতি সভা করা হয়েছে। 

হাজী মো. দেলোয়ার হোসেন মিয়া স্মৃতি সংসদের ব্যানারে এ কর্মসূচির ব্যানারেও দেখা গেছে কারাবন্দী হাজী সেলিমের নাম। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হিসেবে ব্যানারে ছিল হাজী মো. সেলিমের নাম। 

আরও পড়ুন: ছাত্রলীগের রাজনীতির অনুমতি দেবে না ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৮ আগস্ট আরো একটি অনুষ্ঠানের আয়োজন করেন হাজী সেলিমের বড় ছেলে। সেখানে ব্যানারে প্রধান অতিথি করা হয় হাজী মো. সেলিমকে। সে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সেলিমপুত্র সোলায়মান। 

একই দিনে জন্মাষ্টমীর অনুষ্ঠানের এক ব্যানারে ও হাজী সেলিমের নাম দেখা গেছে। 

কারাবন্দী হাজী সেলিমকে প্রধান অতিথি করে ২০ আগস্ট ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের এক অনুষ্ঠান পালিত হয়েছে।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের এক মামলায় আদালত কতৃক এক রায়ের তার ১০ বছর সাজা হওয়ার পর হাজী সেলিমকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। পরে গত ২২ মে তিনি আত্মসমর্পণ করেন। কারাগারে যাওয়ার ১৮ ঘণ্টা পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। 


সর্বশেষ সংবাদ