সিলেট ওসমানী বিমানবন্দরে বন্যার পানি, ফ্লাইট ওঠা–নামা বন্ধ

সিলেট ওসমানী বিমানবন্দরে ফ্লাইট ওঠা–নামা বন্ধ।
সিলেট ওসমানী বিমানবন্দরে ফ্লাইট ওঠা–নামা বন্ধ।  © সংগৃহীত

সিলেটে দ্বিতীয় দফায় শুরু হয়েছে বন্যা। টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলে সিলেটের অবস্থা এখন ভয়াবহ। সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও পানি ঢুকে পড়েছে। অতিরিক্ত বৃষ্টিপাত ও বন্যা পরিস্থিতির কারণে বিমানবন্দরে সবধরনের কার্যক্রম তিনদিনের জন্য বন্ধ করে দিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এর মধ্যে দুটি ডমেস্টিক ও একটি আন্তর্জাতিক ফ্লাইট।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমেদ বলেন, রানওয়ের কাছাকাছি পানি চলে আসায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ তিনদিনের জন্য বিমানবন্দরের সবধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। বিমানের সবধরনের ফ্লাইট ওঠা-নামাও বন্ধ থাকবে। এরই মধ্যে রানওয়ের শোল্ডার পানির নিচে ডুবে গেছে। অনেক যন্ত্রপাতি পানির নিচে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীদের উদ্ধারে সেনাবাহিনীর সহায়তা চান বিভাগের চেয়ারম্যান

এদিকে ভয়াবহ বন্যার কারণে বিমানবন্দরের সবধরনের কার্যক্রম বন্ধ করে দেওয়ায় দুর্ভোগে পড়েছেন বিমানযাত্রীরা। বিমানের ১৭ (জুনের) সিলেট টু ঢাকা ফ্লাইটের তিনটি টিকিট কেটেছিলেন যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মো. নজরুল ইসলাম। বিমানবন্দরের কার্যক্রম বন্ধ হওয়ার খবরে তিনি হতাশ।

এছাড়া তিনি আরও বলেন লেট-ঢাকা-দুবাই ২৪৭ নম্বর ফ্লাইটটি সিলেটে বাতিল করা হলেও ঢাকা থেকে সঠিক সময়েই ছেড়ে যাবে। সিলেট থেকে যারা ফ্লাইটে যেতে পারেনি, তাদের মধ্যে যাদের এই ফ্লাইটেই যেতে হবে যেমন ভিসার মেয়াদ বা টিকিটের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তাদের বিমান কর্তৃপক্ষ নিজ খরচে ঢাকায় পাঠিয়েছে। তারা আজ রাতের ফ্লাইটেই দুবাই যাবেন।


x