ঢাবি শিক্ষার্থীদের উদ্ধারে সেনাবাহিনীর সহায়তা চান বিভাগের চেয়ারম্যান

সুনামগঞ্জ
অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ এবং আটকে পড়া শিক্ষার্থীরা  © সংগৃহীত

সুনামগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধারে সেনাবাহিনীর সহায়তা চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ।

শুক্রবার (১৭ জুন) বিকেলে গণমাধ্যমের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ বলেন, আমি ডিপার্টমেন্টের চেয়ারম্যান হিসেবে র‍্যাবের ডিজি আবদুল্লাহ আল মামুনের সাথে কথা বলেছি। আইএসপিআর এর ডিরেক্টর কর্ণেল জাহিদের সাথে কথা বলেছি। কর্ণেল জাহিদের কাছে শিক্ষার্থীদের উদ্ধারে সেনাবাহিনী টিম পাঠানো জন্য অনুরোধ করেছি। তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করার বিষয়ে আমাকে আশ্বস্ত করেছে। 

তিনি আরো বলেন, স্থানীয় প্রশাসনের সাথেও কথা হয়েছে। তাদেরকে দ্রুত  উদ্ধারের জন্য অনুরোধ করেছি ও খাবারের ব্যবস্থার জন্য বলেছি।

আরও পড়ুন: সুনামগঞ্জে প্রাকৃতিক দুর্যোগের কবলে ঢাবির ২১ শিক্ষার্থী

প্রসঙ্গত, গত ১৫ জুন সুনামগঞ্জে শিক্ষা সফরের উদ্দেশ্যে রওনা হন ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ শিক্ষার্থী। এরই মধ্যে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে পুরো সুনামগঞ্জ জেলা। আটকে যান এই ২১ শিক্ষার্থীও।

আটকা পড়া শিক্ষার্থীদের মধ্যে শোয়াইব আহমেদ নামে একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন, একটা হঠাৎ ট্যুরের আয়োজন এতটা বাজে এক্সপেরিয়েন্স দিবে ভাবতেও পারি নাই৷ সারাদিন বৃষ্টি, বজ্রপাত আর নিজেদের সব আনন্দের জলাঞ্জলি। এরপরও থ্রিলের শেষ নাই, এখন থাকার জায়গা পাওয়া যাচ্ছে না। 


x