দুই ট্রেন পাশাপাশি হতেই বাবা-ছেলের বিরল মুহূর্ত

বাবা-ছেলের সেলফি।
বাবা-ছেলের সেলফি।  © সংগৃহীত

বাবা-ছেলে দুইজনেই রেলওয়েতে কাজ করেন। জীবনের এক সময় কিছু মুহূর্ত আসে টাকার বিচারে যার কোনও মূল্য হয় না। কিছু ছবি যার কাছে কোটি টাকাও তুচ্ছ মনে হবে। তেমনই এক মুহূর্তের মুখোমুখি হয়েছিলেন এক বাবা এবং তাঁর ছেলে।

খোঁজ নিয়ে জানা যায়, বাবা সীমান্ত এক্সপ্রেস ট্রেনের গার্ড। তিনি খুলনা থেকে ট্রেন নিয়ে যাচ্ছিলেন চিলাহাটি। আর ছেলে পার্বতীপুর থেকে ট্রেনের জুনিয়র টিকেট এক্সামিনার (টিটিই)। তিনি দিনাজপুর থেকে পার্বতীপুর হয়ে ট্রেন নিয়ে যাচ্ছিলেন রাজধানী অভিমুখে।

বাড়িতে দু’জনেরই দেখা হয় ঠিকই। কিন্তু কর্মসূত্রে দু’জনের একসঙ্গে সাক্ষাৎ হয় না বললেই চলে। বাবা-ছেলে দু’জনেই কাজে ছিলেন। কাকতালীয় ভাবে, দু’জনের ট্রেনই একই সময়ে পরস্পরের বিপরীত মুখে যাচ্ছিল।  বাবা যে ট্রেনে ছিলেন, সেই ট্রেনের গার্ডের কামরা, আর ছেলে যে কামরায় ছিলেন সেই কামরা পাশাপাশি আসতেই চলন্ত ট্রেন থেকেই বাবার সঙ্গে সেলফি  তুললেন ছেলে। ফলে চলন্ত পথে বাবা-ছেলের দেখা হওয়ার মুহূর্তটি হয়ে যায় অনন্য।

আরও পড়ুন: সুনামগঞ্জে প্রাকৃতিক দুর্যোগের কবলে ঢাবির ২১ শিক্ষার্থী

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিটি শেয়ার করে ছেলে ওয়াসিবুর রহমান শুভ ক্যাপশন দিয়েছেন, ‘বাবা ও আমি, ফুলবাড়ি স্টেশনে ক্রসিং, চিলাহাটিগামী সীমান্ত এবং ঢাকাগামী দ্রুত যান এক্সপ্রেস। বাবা ডিউটিরত আমিও ডিউটিরত।

ছবিটি নেটমাধ্যমে ভাইরাল হতেই এক টুইটার গ্রাহক মন্তব্য করেন এটি বিশ্বের অন্যতম মূল্যবান সেলফি। আর একজন বলেছেন, দুর্দান্ত মুহূর্ত  যা কোনও মূল্য দিয়ে বিচার করা যায় না।


x