সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক

ঈদ
ঈদের চাঁদ  © ফাইল ছবি

আজ বিকেল থেকেই শাওয়াল মাসের চাঁদ দেখার জন্য অগণিত মুসলিম আকাশের দিকে তাকিয়ে থাকবেন। আর চাঁদ দেখা না গেলে ঈদ হবে মঙ্গলবার। সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় ঈদের দিন চূড়ান্ত হবে।
 
ইফা জানিয়েছে, মাগরিবের নামাজের পর ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে বৈঠকে বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। তাতে সভাপতিত্ব করবেন ধর্ম প্রতিমন্ত্রী ও কমিটির সভাপতি ফরিদুল হক খান। বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ২২৩৩৮১৭২৫, ৪১০৫০৯১২, ৪১০৫০৯১৬ কিংবা ৪১০৫০৯১৭ নম্বরে ফোন করে অথবা সংশ্লিষ্ট জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাতে অনুরোধ করা হয়েছে। এছাড়া জানানো যাবে ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করেও।
 
রাজধানীতে এবার ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে। এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমেও পাঁচটি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম জামাত সকাল ৭টায় অনুষ্ঠিত হবে। 

পরবর্তী জামাতগুলো পর্যায়ক্রমে সকাল ৮টা, সকাল ৯টা, সকাল ১০টা এবং সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে (ইফা)।


x

সর্বশেষ সংবাদ