কক্সবাজারে মাটির ফাটলের ভেতরে আগুন

মাটি ফুঁড়ে বের হলো আগুন
মাটি ফুঁড়ে বের হলো আগুন

কক্সবাজার সরকারি কলেজের সামনে চলমান উন্নয়ন কাজের পাশের স্থানে ফেটে খণ্ডিত হওয়া মাটির ভেতর হঠাৎ আগুনের লাভার মতো উদগীরণ বের হওয়ার ঘটনা ঘটেছে। হঠাৎ আগুন বের হওয়ার ঘটনায় লোকজন কৌতূহলী হয়ে পড়ে। আগুন দেখতে সেখানে ভিড় করে উৎসুক জনতা।

রবিবার (১৭ এপ্রিল) ইফতারের পূর্বে পথচারীরা এ উদগীরণ দেখতে পায় এবং বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে।

স্থানীয় ব্যবসায়ী শাহী কামরান জানান, বিকেলে একটি গর্ত থেকে ধোঁয়া বের হতে দেখে পথচারীরা। ধীরে ধীরে স্থানটি ফাটল আকারে বড় হতে থাকে। ফাটলের ভেতর আগুনের কয়লার মতো লাভা দেখা যাচ্ছিলো। খবরটি দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ার পর লোকজন জড়ো হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে অনেকক্ষণ চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: খন্দকার মোশতাককে ‘শ্রদ্ধা’, প্রতিবাদের মুখে দুঃখপ্রকাশ ঢাবি শিক্ষক নেতার

কক্সবাজার স্টেশনের সহকারী পরিচালক শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টা ধরে পানি ছিটিয়ে আগুন নেভান। ধারণা করা হচ্ছে, মাটির নিচের চাপা গ্যাস থেকে আগুনের সৃষ্টি হয়েছে।

তবে এলাকাবাসীদের মতে, একদিকে রেল স্টেশন, মূল সড়কে উঠার রাস্তা, অপর দিকে প্রধান সড়ক প্রসস্তকরণ ও ড্রেনেজ প্রকল্প সবগুলো একসঙ্গে চলছে। কোথাও থেকে মাটি তোলা হচ্ছে আবার কোথাও ভরাট হচ্ছে মাটি। আবার সেই সবস্থানে ফেলা হচ্ছে বিভিন্ন প্লাস্টিক বর্জ্য ও ময়লা। যেস্থানে আগুন দেখা মিলেছে সে স্থানটি স্থানীয় ও ব্যবসায়ীরা অনেকটা ডাস্টবিনের মতো ব্যবহার করতো। সম্প্রতি রাস্তা সংস্কারের কাজ করার সময় ময়লার উপর মাটি চাপা পড়ে। এছাড়াও ওই স্থান দিয়ে বিটিসিএলের কানেকশন ক্যাবল টানা হয়েছে। ধারণা করা হচ্ছে বর্জ্য ও প্লাস্টিক বর্জ্য হতে কিংবা সিগারেটের আগুন থেকে আগুন লেগে তা ফাটলে ঢুকে গেছে। এখান থেকে ওখানে লেগে আগুনের কয়লার সারি বড় হয়ে লাভার মতো হয়েছে।


সর্বশেষ সংবাদ