স্বাস্থ্য পরীক্ষার জন্য ভারত যাচ্ছেন ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের  © সংগৃহীত

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য ভারত যাচ্ছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নয়াদিল্লীর উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বাংলাদেশ বিমানের বিজি ৪০৯৭ ফ্লাইটে ওবায়দুল কাদেরের ঢাকা ছাড়ার কথা রয়েছে। নয়াদিল্লীর মেডান্টা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি ঢাকায় ফিরবেন।

২০১৯ সালের মার্চ মাসে ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এনজিওগ্রাম করে তার করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকেরা। যার মধ্যে একটি অপসারণও করা হয়। এরপর তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসের বেশি সময় ধরে তার চিকিৎসা হয়।

আরও পড়ুন- কাল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেসব শর্ত মানতে হবে

২০২১ সালের ১৪ ডিসেম্বর বুকে ব্যথা অনুভব করায় পুনরায় হাসপাতালে ভর্তি হন আওয়ামী লীগের এই নেতা। পরে পরীক্ষা নিরীক্ষা শেষ ডাক্তার বলেন, অতিরিক্ত পরিশ্রমের কারণে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। হাসপাতালে কয়েকদিন অবস্থান করে বাসায় ফিলেণ তিনি। করোনা সংক্রমণ বাড়ার পর থেকে তিনি বাসায় অবস্থান করছেন। প্রকাশ্যে সভা-সমাবেশে কম উপস্থিত থাকেন তিনি।


সর্বশেষ সংবাদ