বিধিনিষেধ না মানলে লকডাউন: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক  © সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কোভিড-১৯ এবং এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিস্তার নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১১ দফা বিধিনিষেধ যথাযথভাবে অনুসরণ করা না হলে দেশে লকডাউন দেওয়া হতে পারে। আমরা চাই সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুক।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সিটি স্ক্যান মেশিন ও ডায়ালাইসিস ইউনিটের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আরও পড়ুন: শরীরে পানির ঘাটতি বুঝবেন যেভাবে

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা খুবই ঊর্ধ্বমুখী গতকাল প্রায় ৪ হাজার ৪০০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং এর শতকরা হার ১৩ শতাংশ ছাড়িয়ে গেছে। প্রতিদিন এক থেকে তিন শতাংশ হারে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে আর এই হারে বাড়াটা খুবই আশঙ্কাজনক। বর্তমানে প্রায় এক শতাংশ লোকের আইসিইউ প্রয়োজন হচ্ছে আর এই হারে রোগীর সংখ্যা বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না।

আরও পড়ুন: যা থাকে নরেন্দ্র মোদির নিরাপত্তারক্ষীদের কালো ব্রিফকেসে

এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন- জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশাদ উল্লাহসহ স্বাস্থ্য খাতের অন্যান্যরা।

উল্লেখ, গত ১০ জানুয়ারি (সোমবার) করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ এবং গণপরিবহনে যাত্রী অর্ধেকসহ ১১ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এই বিধিনিষেধ ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব বিধিনিষেধ কার্যকর থাকবে।


মন্তব্য

x