ঠাণ্ডায় কাঁপছে উত্তরাঞ্চল

ঠাণ্ডায় কাঁপছে দেশের উত্তরাঞ্চল
ঠাণ্ডায় কাঁপছে দেশের উত্তরাঞ্চল  © সংগৃহীত

প্রচণ্ড ঠাণ্ডায় কাঁপছে দেশের উত্তরাঞ্চল। এতে ব্যাহত হচ্ছে জনপদের স্বাভাবিক জনজীবন। ঘর থেকে বের হতে পারছে না মানুষ। বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। প্রচণ্ড ঠাণ্ডার কারণে তারা কাজে যেতে পারছেন না। আবহাওয়া অফিস বলছেন, তাপমাত্রা আরও কমবে। 

আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়।সেখানে তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন জানান, দিনাজপুরে মঙ্গলবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের সর্বোত্তরের উপজেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন- শাবিপ্রবিতে ভর্তি শুরু আজ

আবহাওয়া অফিস জানায়, আগামী ৯ থেকে ১০ তারিখের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর থেকে শীত আরও বেশি পড়বে। আকাশ পরিস্কার হওয়ার কারণে কুয়াশার পরিমাণ বেড়েছে বলেও জানান তারা। হিমেল হাওয়ার কারণে শীতের প্রকোপ আরও বেড়েছে।

সোমবার থেকে পঞ্চগড়ে হিমেল হাওয়া ও ঘন কুয়াশা বৃদ্ধি পেয়েছে। বেলা বাড়ার সাথে সাথে সূর্য উঁকি দিলেও কমছে না শীত। তাপমাত্রা না বাড়ায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। কাজে যোগ দিতে না পারায় খাবারও জোগাড় হচ্ছে না। গরম কাপড়ের অভাবে প্রচণ্ড শীতে তাদের টিকে থাকা দায় হয়ে পড়েছে।

আরও পড়ুন- ছাত্রলীগের ৪৪ নেতাকর্মীর ভাগ্য নির্ধারণ আজ

এদিকে প্রচণ্ড ঠাণ্ডার কারণে শীতকালীন রোগের প্রার্দুভাব বেড়েছে। হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা বেড়েছে। রোগীদের মধ্যে বেশির ভাগই শিশু ও বয়স্ক ব্যক্তি।


সর্বশেষ সংবাদ