গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে অপহরণের চেষ্টা

বশেমুরবিপ্রবি লোগো
বশেমুরবিপ্রবি লোগো  © ফাইল ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে অপরণের চেষ্টার অভিযোগ উঠেছে। এই ঘটনায় ভুক্তভোগী ছাত্রী গোপালগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে গোপালগঞ্জ সদরের ডিসি অফিস এবং পৌরসভার মাঝের প্রধান সড়কে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই ছাত্রীর নাম ফাতেমা-তুজ-জিনিয়া। তিনি বশেমুরবিপ্রবির আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং সরকার নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল ‘দ্যা ডেইলি ক্যাম্পাস’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

আরও পড়ুন: অমাবস্যার চাঁদ বশেমুরবিপ্রবির মেডিকেল অফিসার

জিডিতে ভুক্তভোগী শিক্ষার্থী জানান, ‘‘শুক্রবার রাত ৮টা ৫ মিনিটের দিকে আমি ইসলামপাড়া থেকে রিকশাযোগে নবীনবাগ ফিরছিলাম। আনুমানিক রাত ৮টা ১৫ এর দিজে ডিসি অফিস এবং পৌরসভার মাঝের প্রধান সড়কে দুজন ব্যক্তি বাইক নিয়ে জোরপূর্বক আমার রিকশা থামায়। যাদের মধ্যে বাইকের পেছনে থাকা ব্যক্তির হাতে ব্যাডমিন্টন/টেনিস'র র‍্যাকেট ছিল। এসময় তারা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আমাকে বাইকে উঠানোর চেষ্টা করে। তারা সিভিল পোশাকে থাকায় আমি তাদের পরিচয় জানতে চাইলে পরিচয় না দিয়ে আমাকে হুমকি প্রদান করে। এসময় আমি আত্মরক্ষার্থে তাৎক্ষণিকভাবে দৌড়ে নিকটস্থ কাশফুল রেস্টুরেন্টে আশ্রয় নেই৷ এমন পরিস্থিতি আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।’’

আরও পড়ুন: অর্ধাহারে দিন কাটছে লাইব্রেরিতে কর্মরত অর্ধশত শিক্ষার্থীর

এ বিষয়ে জানতে চাইলে জিনিয়া বলেন, কারা এ ধরনের কাজ করেছে সে সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। সাংবাদিকতা পেশার সাথে যুক্ত আছি। অনেক সময় অনেকের বিরুদ্ধেই সংবাদ লেখা হয়। তাদের মধ্যে থেকে কেউ এ ধরনের কাজ করে থাকতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ওই শিক্ষার্থী সাধারণ ডায়েরি করার পরপরই আমরা সেখানে পুলিশ পাঠিয়েছিলাম। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।

আরও পড়ুন: হল প্রভোস্টের পদত্যাগ দাবি শিক্ষার্থীদের, আলটিমেটাম

সার্বিক বিষয়ে জানতে চাইলে বশেমুরবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. রাজিউর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ঘটনাটি জেনেছি। ওই শিক্ষার্থী আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।


সর্বশেষ সংবাদ