হেফাজতের শীর্ষ নেতাদের ধরতে প্রধানমন্ত্রীর অনুমতি চেয়েছে পুলিশ

সদর দপ্তর
হেফাজতে ইসলাম  © ফাইল ফটো

হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকসহ সংগঠনটির শীর্ষ নেতাদের গ্রেফতার করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি চেয়েছে পুলিশ। সম্প্রতি পুলিশ সদর দপ্তর থেকে একটি তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

এদিকে ২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে তাণ্ডবসহ সারাদেশে হেফাজত নেতাদের বিরুদ্ধে যে মামলা হয়েছে সেগুলো দ্রুত নিষ্পত্তি করতে পুলিশকে বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশ সদর দপ্তরের এক কর্মকর্তা জানান, হেফাজতের মীর্ষ নেতাদের গ্রেফতারের বিষয়ে প্রধানমন্ত্রীর অনুমতি চাওয়া হয়েছে। যাদের গ্রেফতার করা হবে তাদের একটি তালিকা তৈরি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকে সেটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। আমরা এখন প্রধানমন্ত্রীর সবুজ সংকেতের অপেক্ষা করছি। সংকেত পেলেই তাদের গ্রেপ্তার করা হবে।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গণমাধ্যমকে বলে, সম্প্রতি হেফাজত সারাদেশে যে তাণ্ডব চালিয়েছে সেটি ক্ষমার অযোগ্য অপরাধ। যারা এই ঘটনার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার তদন্ত চলছে। তারা যেন আর কোনো নাশকতা চালাতে না পারে সেজন্য কঠোর নজরদারি করা হচ্ছে।


মন্তব্য