রায়হান হত্যার বিচার দাবিতে উত্তাল সিলেট

সিলেটে রায়হান হত্যা
সিলেট নগরীতে বিক্ষোভ  © সংগৃহীত

সিলেট নগরীর আখালিয়া নেহারিপাড়ার রায়হান আহমদের মৃত্যুর প্রতিবাদে সর্বস্তরের জনগণ রাস্তায় নেমে এসেছে। বিক্ষোভ মিছিল আর প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো। আজ শুক্রবার নগরীর কোর্ট পয়েন্টসহ বিভিন্ন স্থানে সর্বস্তরের জনতাকে প্রতিবাদ মিছিল ও সভা করতে দেখা গেছে।

জুমআর নামাজের পর নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদ ও কালেক্টরেট জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা রায়হান হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মিছিল নিয়ে বের হন। মিছিলগুলো নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট ও কামরান চত্বরে এসে সভায় মিলিত হয়।

বিভিন্ন সংগঠনের প্রতিবাদ কর্মসূচি পালনকালে মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠে বন্দরবাজার ও আশপাশ এলাকা। দল-মত নির্বিশেষে হাজার হাজার জনতা রায়হানের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসি নিশ্চিত করার দাবি জানান।

কর্মসূচিতে বক্তারা বলেন, ‘পুলিশ মানুষের জানমালের হেফাজত করবে কিন্তু তারাই যদি নির্যাতন, হত্যার সঙ্গে জড়িত থাকে তাহলে আমাদের নিরাপত্তা দেবে কে?’ আন্দোলনকারীরা রায়হান আহমদকে নির্যাতনে অভিযুক্ত পুলিশ সদস্যদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

তারা বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণেই পুলিশ ফাঁড়িতে একজন যুবককে খুন হতে হলো। অবিলম্বে এই হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। অবিলম্বে যদি হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা না হয় তাহলে সিলেটবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলনের কথা জানান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ