কী চলতো ফারাজের বাবা ফজলে করিমের ‘আয়নাঘরে’

আয়নাঘরের ছবি
আয়নাঘরের ছবি  © সংগৃহীত

অন্তত একশো সুন্দরী নারীকে ‘আয়নাঘরে’ ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে জনপ্রিয় ইউটিউবার ফারাজ করিমের বাবা আওয়ামী লীগের সাবেক এমপি ফজলে করিম চৌধুরীর বিরুদ্ধে। ১৫ বছর ধরে প্রবল প্রতাপে রাউজানে ‘আয়নাঘর’ সক্রিয় রেখেছিলেন তিনি। শুধু খুন-গুম আর দখলই নয়, তার ক্যাডার বাহিনী দিয়ে বিরোধীদলের নেতাকর্মীদের নির্যাতন চালাতেন।

রাউজান সদর উপজেলার নিজ বাগানবাড়িতে তৈরি শত শত নারীকে চালিয়েছেন ধর্ষণের মতো লোমহর্ষক নির্যাতন। এখন সেই নিষ্ঠুরতার বিচার চান ভুক্তভোগীরা।

পৌর এলাকার আজিম উদ্দিন আয়নাঘরের নির্যাতনের শিকার। তিনি গণমাধ্যমে জানান, বাগানবাড়ির একপাশে অপেক্ষাকৃত নিরিবিলি জায়গায় খাল ঘেঁষে সুড়ঙ্গের মতো দরজা করে মাটির নিচে তৈরি করা হয় এই ‘আয়নাঘর’। বাহির থেকে চেনার কোন উপায় ছিলনা। এখানে শতাধিক নারী ধর্ষণ ও পাশবিক নির্যাতনের শিকার হয়েছেন বলে জানান তিনি। তবে ‘আয়নাঘরের’ আশপাশের মানুষ নির্যাতিতের আর্তচিৎকার শুনলেও মুখ ফুটে বলার সাহস পায়নি এতদিন। ২০১৮ সালের নির্বাচনের আগে তাকে ধরে এনে এখানে নির্যাতন করা হয়। তারপর পুলিশের হাতে ধরিয়ে দেয়া হয় অস্ত্রসহ।

ফারাজের বাবা ফজলে করিমের সেই আয়নাঘর। ছবি : সংগৃহীত

শুধু আজিমই নয়, ফজলে করিমের তত্ত্বাবধানে তার ক্যাডার বাহিনী জানালাবিহীন এই ‘আয়নাঘরে’ নিয়ে নির্যাতন চালাতো রাজনৈতিক প্রতিপক্ষসহ নানা মানুষজনকে। আছে এখানে অস্ত্রের মুখে জমি লিখে নেয়ার নেয়ার ঘটনাও। অভিযোগ রয়েছে, ‘আয়নাঘরের’ খবর জানতো তৎকালীন থানা পুলিশও।

এর আগে,  অবৈধভাবে সীমান্ত পথে ভারতে পালানোর সময় চট্টগ্রাম রাউজানের (চট্টগ্রাম-৬) সাবেক এমপি ফজলে করিম চৌধুরীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত পথে তাকে আটক করে সরাইল ব্যাটালিয়নের (২৫ বিজিবি) একটি দল।


সর্বশেষ সংবাদ