দাবি আদায়ে এনসিটিবি কার্যালয় ঘেরাওয়ের ঘোষণা ওলামা-মাশায়েখ পরিষদের

ওলামা-মাশায়েখ পরিষদের মানববন্ধন
ওলামা-মাশায়েখ পরিষদের মানববন্ধন  © সংগৃহীত

ইসলাম ধর্ম বইয়ের পরিমার্জনের দায়িত্বে থাকা আবু সাঈদ খানকে পাঠ্যপুস্তক পরিমার্জন কমিটি থেকে অপসারণ ও আলেম প্রতিনিধি নিযুক্ত করার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ। দাবি না মানা হলে আগামী ৬ অক্টোবর জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের কার্যালয় ঘেরাও করার হুঁশিয়ারি দিয়েছেন তারা। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ ঘোষণা দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থান পরবর্তী নানা জায়গার মতো শিক্ষা বিভাগে সংস্কার কার্যক্রম চলমান রয়েছে। আমরা দেখেছি, ইসলাম শিক্ষা বই পরিমার্জনের দায়িত্ব দেওয়া হয়েছে হাদিস অস্বীকারকারী এবং রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে কটূক্তিকারী আবু সাঈদ খান নামক একজনকে। এছাড়া সে আওয়ামী ফ্যাসিবাদের গোলাম। এমন একজন লোককে ইসলাম শিক্ষা বইয়ের সম্পাদনার দায়িত্ব দিয়ে অন্তর্বর্তী সরকার মূলত দেশের মুসলমানদের সঙ্গে তামাশা করছে।

এতে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ সাধারণ সম্পাদক মুফতি রেজাউল কারীম আবরার বলেন, অবিলম্বে আবু সাঈদ খানকে পাঠ্যপুস্তক পরিমার্জন কমিটি থেকে বাদ দিতে হবে। তাকে কারা কমিটিতে অন্তর্ভুক্ত করেছে, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। আবু সাঈদ খানরা বই পরিমার্জন এবং সংশোধন করে ফেললে ছাপানোর আগে ধর্ম মন্ত্রণালয় থেকে অবশ্যই রিভিউ করাতে হবে।

সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুল আজিজ কাসেমি এবং মুফতি ফরিদুল ইসলামের সঞ্চলনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন মুফতি হেমায়েত উল্লাহ কাসেমি। মানববন্ধনে প্রধান অতিথির রাখেন সাধারণ সম্পাদক মুফতি রেজাউল করীম আবরার। আরও বক্তব্য দেন যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শামছুদ্দোহা আশরাফি, মুফতি লুতফুর রহমান ফরায়েজী, মুফতি ইসমাঈল সিরাজি, মাওলানা ইউনুস ঢালী, মুফতি কেফায়েত উল্লাহ কাশফি, মাওলানা আবদুল্লাহ আল ফারুক, মাওলানা আবু মুহাম্মাদ রহমানি, মুফতি ওমর ফারুক ইব্রাহিমী প্রমুখ।


সর্বশেষ সংবাদ