রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ছবি
ছবি   © সংগৃহীত

রাঙামাটিতে সংঘর্ষের ঘটনায় বাস, ট্রাক ও সিএনজি ভাঙচুরের ঘটনার প্রতিবাদে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন পরিবহন মালিক শ্রমিক নেতারা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে ট্রাক মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত জরুরি সভায় এই কর্মসূচির ঘোষণা দেন তারা।

কোন প্রকার উসকানি ছাড়াই বাস, ট্রাক, সিএনজি, অ্যাম্বুলেন্সসহ মালবাহী গাড়ি ভাঙচুর করার পাশাপাশি গাড়ির স্টাফদের আহতের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা । গাড়ির ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসাসহ সড়কে চাঁদাবাজি বন্ধ করে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার যাত্রী ও পণ্যবাহী যান চলাচল বন্ধ ঘোষণা করেছেন পরিবহন মালিক শ্রমিক নেতারা।

শ্রমিক নেতারা জানায়,যতক্ষণ পর্যন্ত এসব ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করার পাশাপাশি ভাঙচুর করা গাড়ির ক্ষতিপূরণ, আহত চালকদের চিকিৎসা খরচসহ গাড়ির চালকদের নিরাপত্তা নিশ্চিত করা হবে না, ততক্ষণ পর্যন্ত রাঙামাটিতে যাত্রী ও পণ্যবাহী সকল যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হবে।

সভা থেকে জানানো হয়, সংঘর্ষের ঘটনায় ৩টি বাস, ৪টি সিএনজি, ১২টা ট্রাক ক্ষতিগ্রস্ত হয়, এর মধ্যে বাসচালক ও হেলপার ৬ জন আহত, সিএনজি চালক ৩০ থেকে ৩৫ জন এর মধ্যে ২ জন গুরুতর আহত, ১২ জন ট্রাকচালক আহত হয়।

আরও পড়ুন: দীঘিনালায় দুই পক্ষের সংঘর্ষের সূত্রপাত যেভাবে

রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, আমাদের শ্রমিকদের কী অপরাধ ছিল। যানবাহনে কেন ক্ষতি করা হলো? দুই শ্রমিককে কুপিয়ে আহত করে বাকিদের নানাভাবে আহত করে বাসের গ্লাসগুলো ভেঙে দেয়। এর প্রতিবাদে শনিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটিতে সব ধরনের পরিবহণ ধর্মঘট ঘোষণা করছি। এর সুষ্ঠু সমাধান ও ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।


সর্বশেষ সংবাদ