আন্দোলনে আহত ২১৯ জন এখনও সিএমএইচে চিকিৎসাধীন

আন্দোলনে আহত ২১৯ জন এখনও সিএমএইচে চিকিৎসাধীন
আন্দোলনে আহত ২১৯ জন এখনও সিএমএইচে চিকিৎসাধীন  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ২১৯ জন এখনও সিএমএইচে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ছাত্র আন্দোলনে আহতদের উন্নত চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত সামরিক হাসপাতালগুলো (সিএমএইচ)। সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশের বিভিন্ন সিএমএইচ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের চিকিৎসার অগ্রগতি প্রতিবেদন প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। 

শনিবার (৩১ আগস্ট) রাতে বাংলাদেশ সেনাবাহিনীর ফেরিফায়েড ফেসবুক পেইজে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৮ আগস্ট ২০২৪ তারিখ হতে সারা দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের দ্রুত সুস্থ করে তোলার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে ও আন্তরিকতার সাথে সিএমএইচ সমূহে জরুরি ও উন্নত চিকিৎসা সেবা প্রদান করছে। 

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা সিএমএইচসহ দেশের অন্যান্য ১০টি সিএমএইচে সর্বমোট ৮২৯ জন আহত ছাত্র চিকিৎসা সেবা গ্রহণের জন্য আগমন করেন। তন্মধ্যে ২১৯ জন আহত ছাত্র সিএমএইচসমূহে চিকিৎসাধীন আছেন এবং অবশিষ্ট ছাত্রগণ চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

আরও পড়ুন: ঢামেকের জরুরী বিভাগে হামলা, আটক ৪

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের অতিদ্রুত সুস্থতা কামনা করছে। পাশাপাশি দেশব্যাপী আহত চিকিৎসাধীন ছাত্রদের প্রয়োজনীয় জরুরি চিকিৎসা সেবা প্রাপ্তিতে সর্বোচ্চ সহযোগিতা প্রদানে সদা তৎপর আছে।


সর্বশেষ সংবাদ