বন্যার্তদের পাশে সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা

বন্যার্তদের পাশে সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা
বন্যার্তদের পাশে সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা  © সংগৃহীত

দেশের বৃহত্তর কুমিল্লা, ফেনী ও নোয়াখালীর আকস্মিক বন্যায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (২৬ আগস্ট) দিবাগত রাত ১২টায় সোহরাওয়ার্দী কলেজ থেকে বন্যার্তদের জন্য শুকনা খাবার, শিশুর খাবার, মোমবাতি, খাবার স্যালাইন, নাপা ট্যাবলেট, নারীদের জন্য স্যানিটারি প্যাড, পুরাতন জামা কাপড় নিয়ে যাত্রা করে দুইটি মিনি ট্রাক। জানা যায়, একটি ট্রাক কুমিল্লা ও ফেনীতে এবং অপর একটি ট্রাক ঢুকবে নোয়াখালীতে। 

এ বিষয়ে ডেইলি ক্যাম্পাসকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আব্দুল আউয়াল জানান, আমরা চেষ্টা করছি যারা এখনো ত্রাণের আওতায় আসেনি তাদের তালিকা করে সে সমস্ত মানুষের কাছে পৌঁছানোর। এ অল্প সময়ে আমরা যে পরিমাণ সাহায্য পেয়েছি তাতে করে তিনটি ধাপে খাবার দেওয়ার কথা ভাবছি। একটি হচ্ছে শিশু খাবার, আরেকটি শুকনো খাবার যেমন বিস্কুট, চিড়া, মুড়ি, খেজুর এবং আরেকটি হচ্ছে খিচুড়ি। আমরা প্রায় ১০০ কেজি চাল দিয়ে খিচুড়ি রান্না করবো। আশা করি এতে করে প্রায় ৪০০ মানুষকে আমরা একবেলার খাবার দিতে পারবো।

এর আগে গত বুধবার থেকে দুইটি ভাগে ভাগ হয়ে বন্যার্তদের পাশে দাঁড়াতে ত্রাণ সংগ্রহের কার্যক্রম পরিচালিত হতে থাকে। কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, অর্থনীতি, ইংরেজি ও ভূগোল বিভাগের শিক্ষার্থীরা প্রায় ১ লক্ষ ৭৩ হাজার টাকা এবং সোহরাওয়ার্দী কলেজের অন্যতম সমন্বয়ক সাগর সরদারের নেতৃত্বে আরেকদল প্রায় ৩ লক্ষ ৮০ হাজার টাকা সংগ্রহ করে।


সর্বশেষ সংবাদ