সচিবালয় ও যমুনা এলাকায় অনির্দিষ্টকালের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধ

পুলিশ
পুলিশ  © সংগৃহীত

নাশকতা ঠেকাতে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজধানীর সচিবালয় এবং প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন (যমুনা)-এর আশেপাশের এলাকায় যেকোনো প্রকার সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। নিরাপত্তার স্বার্থে এই আদেশ জারি করা হয়েছে। রোববার (২৫ আগস্ট) রাতে এক গণবিজ্ঞপ্তিতে এই আদেন দেন ডিএমপি কমিশনার। 

এতে বলা হয়, ‘সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় জনশৃঙ্খলা রক্ষার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স (অর্ডিন্যান্স নং-ওওও/৭৬) এর ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে আগামীকাল ২৬ আগস্ট ২০২৪ (সোমবার) হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সচিবালয় এবং মাননীয় প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন (যমুনা) এর আশেপাশের এলাকায় যে কোনো প্রকার সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হলো।’

পড়ুন: স্বৈরাচারীশক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে’

এর আগে সচিবালয় এলাকায় আনসার সদস্যদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে ৩৫ জনের মতো শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। পরে শিক্ষার্থীদের তাড়া খেয়ে আনসার সদস্যরা সচিবালয় এলাকা ছেড়ে পালিয়েছেন।

আনসারদের আক্রমণে আহত হয়ে একের পর এক শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসছেন। এখন পর্যন্ত ৩৫ জনের বেশি শিক্ষার্থী আহত হয়ে ঢামেক হাসপাতালে পৌঁছেছেন। তাদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর। প্রত্যেকেই মাথায় গুরুতর চোট পেয়েছেন। 


সর্বশেষ সংবাদ