পূর্ব ঘোষণা ছাড়াই ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব বাস বন্ধ

বাস বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ
বাস বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ  © সংগৃহীত

পূর্বঘোষণা ছাড়াই আজ শুক্রবার (২৭ অক্টোবর) সকালে ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে বিভিন্ন বাস টার্মিনালে ঢাকাগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। এদিকে ঢাকা-ময়মনসিংহ সড়কের ভালুকার মাস্টারবাড়ি এলাকায় বসেছে পুলিশের তল্লাশি চৌকি।

ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস টার্মিনাল মাসকান্দায় গিয়ে দেখা যায়, সেখান থেকে ঢাকার উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। এ সময় এনা এবং সৌখিন বাসের টিকেট কাউন্টার বন্ধ থাকতে দেখা যায়। এতে অনেক যাত্রী বাসায় ফিরে গেলেও কেউ কেউ বিকল্প উপায়ে ঢাকা যাওয়ার চেষ্টা করছেন।

রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে এনা পরিবহনের কয়েকটি বাস সকালে ময়মনসিংহের মাসকান্দা বাসটার্মিনালে যায়। কিন্তু শুক্রবার সকাল থেকে এই টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। 

নাহিদ হাসান নামে এক চাকরিজীবী বলেন, একটা জরুরী কাজে গ্রামের বাড়িতে এসেছিলাম। বিকেলে গিয়ে অফিস করতে হবে। সকালে এসে দেখি সকল বাস বন্ধ রয়েছে। এখন বিকল্প উপায়ে ঢাকায় পৌঁছতে হবে। এভাবে পূর্ব ঘোষণা ছাড়া বাস বন্ধ করে আমাদের মতো সাধারণ মানুষকে বিপদে ফেলেছে।

আসাদুজ্জামান তারেক নামে এক এনজিও কর্মী বলেন, অফিসিয়াল কিছু কাজগ-পত্র নিয়ে আজ ঢাকায় যাওয়া খুবই জরুরী। কিন্তু এমন পরিস্থিতিতে পড়তে হবে ভাবতে পারিনি। রাজনৈতিক অরাজকতার ফলে দুর্ভোগে পড়েছি আমরা সাধারণ মানুষ।

ময়মনসিংহ নগরীর মাসকান্দা বাস টার্মিনাল ও পাটগুদাম ব্রিজ মোড় এলাকার টার্মিনালের সংশ্লিষ্টরা জানিয়েছে, ঢাকায় সমাবেশকে কেন্দ্র করে নাশকতার শঙ্কা থেকে বাস মালিক ও চালকরা শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। 

ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান জানান, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বাস অগ্নিসংযোগসহ বাস ভাঙচুর হতে পারে এমন আশঙ্কায় চালক-মালিকরা বাস চালানো বন্ধ রেখেছেন। আমি সকালে দুটি টার্মিনাল ঘুরে বাস চালাতে অনুরোধ করেছি। কিন্তু চালক-মালিকরা বাস চালাচ্ছেন না।

উল্লেখ্য, ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোণা ও জামালপুর থেকে প্রতিদিন অন্তত সাড়ে ৫শ বাস চলাচল করে।


সর্বশেষ সংবাদ